ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

শেষ দুই ওয়ানডেতে খেলা হচ্ছে না কোহলির

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৩ ১০:৩০:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৩ ১০:৩৭:১০ পিএম
Walton AC

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে অনায়াস জয় পেয়েছে ভারত। ১৫৬ রানের টার্গেট ধাওয়ান-কোহলিরা ৩৪.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলেছে। ব্যাট হাতে ভারতের অধিনায়ক বিরাট কোহলি ৪৫ রান করেছেন। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ দুই ওয়ানডে ম্যাচে খেলা হচ্ছে না তার। খেলা হচ্ছে না তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজেও।

তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। বুধবার ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) বিষয়টি নিশ্চিত করেছে। সিরিজের শেষ দুই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দিবেন রোহিত শর্মা। তবে কোহলির বদলি কোনো খেলোয়াড়ের নাম এখনো ঘোষণা করেনি বিসিসিআই।

বুধবার এক বিজ্ঞপ্তিতে বিসিসিআই জানিয়েছে, ‘গেল কয়েক মাসে কোহলির কাজের চাপ বিবেচনা করে টিম ম্যানেজমেন্ট ও জেষ্ঠ্য নির্বাচক কমিটি এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠের সিরিজের আগে এটাই আদর্শ সময় কোহলিকে বিশ্রাম দেওয়ার।’

এই দশকে এবারই প্রথম কোহলিকে ছাড়া ভারত দেশের বাইরে কোনো সিরিজে ওয়ানডে খেলতে মাঠে নামতে যাচ্ছে। অবশ্য গেল বছর কোহলিকে ছাড়াই জিম্বাবুয়ে সফর করেছিল ভারত। সেখানে অবশ্য ভারতের দ্বিতীয় সারির দল পাঠানো হয়েছিল।

তবে কোহলিকে বিশ্রাম দেওয়ার বিষয়টি বিস্ময়কর কিছু নয়। ভারতের টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা গেল বছর থেকেই তারকা ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার কথা ভাবছে। যাতে তাদের উপর থেকে কাজের চাপ কমে এবং বিশ্বকাপে পুরোপুরি ফিট ও সতেজভাবে পাওয়া যায়।

২০১৮ সালের মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে (টি-টোয়েন্টি) খেলননি কোহলি। জুনে তিনি আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টেও খেলননি। এমনকী সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপেও খেলেননি তিনি।

কোহলির পাশাপাশি পেসার জাসপ্রিত বুমরাহকেও অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজের সীমিত ওভারের ক্রিকেট থেকে বিশ্রাম দেওয়া হয়েছে।


তথ্যসূত্র : ক্রিকইনফো



রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৯/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge