ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

সহিংসতার আশঙ্কায় পালাচ্ছে শ্রীলঙ্কার মুসলমানরা

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৫ ২:৩০:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৬ ৫:৫৬:৫৯ পিএম
Walton AC

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কার কয়েকটি গির্জা ও পাঁচ তারকা হোটেলে ইস্টার সানডে উদযাপনের দিন আত্মঘাতী হামলার পর সাম্প্রদায়িক সহিংসতার আশঙ্কায় দেশটির পশ্চিম উপকূলীয় শহর নেগোম্বো থেকে মুসলমানরা পালাতে শুরু করেছে। বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

রোববার গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায় অন্তত ৩৫৯ জন নিহত হয়। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। যে কয়টি স্থানে ওই দিন হামলা হয়েছে তার মধ্যে সবচেয়ে ভয়াবহ হামলাটি ছিল নেগোম্বের সেন্ট সেবাস্তিয়ান গির্জায়। ওই গির্জাটিতে হামলায় নিহতের সংখ্যা ২০০ তে এসে দাঁড়াতে পারে বলে ধারণা করা হচ্ছে। সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট মঙ্গলবার হামলার দায় স্বীকার করেছে।

বুধবার রাজধানী  কলম্বোর উত্তরে এই বন্দর নগরী থেকে শতাধিক পাকিস্তানি মুসলমান এলাকা ছাড়তে শুরু করে। প্রতিশোধের হুমকির মুখে নিরাপত্তার অভাবে স্থানীয় মুসলিম নেতা ও পুলিশের সহযোগিতায় বাসে বোঝাই হয়ে তারা এলাকা ছেড়ে যায়।

আদনান আলি নামে এক পাকিস্তানি মুসলিম বলেন, ‘এখানে বোমা বিস্ফোরণের কারণে স্থানীয় লোকজন আমাদের বাড়িঘরে  হামলা চালিয়েছে। এই মুহূর্তে কোথায় যাব আমরা জানি না।’

ফারাহ জামিল নামে আরেকজন জানিয়েছেন, তার বাড়িওয়ালা তাকে বাড়ি থেকে বের করে দিয়েছে।

তিনি বলেন, ‘বাড়িওয়ালা বলেছেন এখান থেকে বের হয়ে যাও। তোমার যেখানে খুশি সেখানে যাও কিন্তু এখানে বাস করো না।’



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৯/শাহেদ

Walton AC
     
Walton AC
Marcel Fridge