ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিআইডি প্রধান হলেন মোহাম্মদ শফিকুল ইসলাম

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৬ ৬:১৭:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৭ ৫:৩০:১১ পিএম
Walton AC

সচিবালয় প্রতিবেদক : পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান হলেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মোহাম্মদ শফিকুল ইসলাম।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

ওই প্রজ্ঞাপনে আরো তিনজন উপমহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, নৌ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) শেখ মুহাম্মদ মারুফ হাসানকে মিরপুর পুলিশ স্টাফ কলেজের রেক্টর হিসেবে অতিরিক্ত চলতি দায়িত্ব দেওয়া হয়েছে। ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে পুলিশ অধিদপ্তরের চলতি দায়িত্ব বদলি করা হয়েছে।

এছাড়া পুলিশ অধিদপ্তরের উপমহাপরিদর্শক (ডিআইজি) ব্যারিস্টার মাহাবুবুর রহমানকে অতিরিক্ত মহাপরিদর্শক হিসেবে চলতি দায়িত্ব দিয়ে হাইওয়ে পুলিশেব বদলি করা হয়েছে।

গত ৮ মে অবসরে যান সিআইডি প্রধান শেখ হিমায়েত হোসেন। নতুন সিআইডি প্রধান মোহাম্মদ শফিকুল ইসলাম তার স্থলাভিষিক্ত হলেন। তিনি ১৯৮৯ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

১৯৬২ সালের ৩০ অক্টোবর জন্ম নেওয়া মোহাম্মদ শফিকুল ইসলামের গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলায়।

গত ৬ মে কঙ্গোতে একটি সড়ক দুর্ঘটনায় নিহত হন মিরপুর পুলিশ স্টাফ কলেজের অতিরিক্ত মহাপরিদর্শক রৌশন আরা বেগম। পরে রেক্টরের পদটি শূন্য হয়। ওই পদে স্থলাভিষিক্ত হলেন নৌ পুলিশের ডিআইজি শেখ মুহাম্মদ মারুফ হাসান।

শেখ মুহাম্মদ মারুফ হাসান ১৯৮৯ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার, বরিশাল রেঞ্জের ডিআইজি এবং সর্বশেষ নৌ পুলিশের ডিআইজির দায়িত্ব পালন করছিলেন।

১৯৬১ সালের ১ অক্টোবর জন্ম নেওয়া মারুফ হাসানের গ্রামের বাড়ি খুলনা জেলার তেরখাদা উপজেলায়।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৯/হাসান/সাইফুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge