ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সিলেট-চট্টগ্রামের ম্যাচ ড্র

আমিনুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-০৬ ৬:২৬:০৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-০৮ ৭:১৫:২১ পিএম
ম্যাচসেরার পুরস্কার নিচ্ছেন সিলেটের অধিনায়ক অলক কাপালি

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ১৮তম জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয় সিলেট বিভাগ ও চট্টগ্রাম বিভাগ। ম্যাচ চতুর্থ দিনে গড়ালেও কোনো দলই জয় পায়নি। নিষ্প্রাণ ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে এই ম্যাচ।

 

ড্র হলেও প্রথম ইনিংসে পাঁচ শতাধিক রান করায় ১০ পয়েন্ট পেয়েছে সিলেট। আর ৬ পয়েন্ট পেয়েছে চট্টগ্রাম। ফলে দ্বিতীয় টায়ারে ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করেছে সিলেট। আর ৩৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করেছে চট্টগ্রাম। দ্বিতীয় টায়ারে প্রথম হয়েছে রংপুর বিভাগ। তাদের সংগ্রহ ৭২ পয়েন্ট। এই টায়ারে প্রথম হওয়ার কারণে তারা প্রথম টায়ারে উন্নীত হয়েছে। ৬৫ পয়েন্ট সংগ্রহ করে রাজশাহী বিভাগ দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করেছে।

 

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে অলক কাপালির অপরাজিত ২০০ ও ইমতিয়াজ হোসেনের ১৩৪ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ৫৫৫ রান তুলে ইনিংস ঘোষণা করে সিলেট। জবাবে চট্টগ্রাম তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ৩২০ রান করে চট্টগ্রাম। ব্যাট হাতে নাফীস ইকবাল ৯৯ রান করেন। এ ছাড়া ইয়াসির আলী ৬০, মোহাম্মদ সাইফুদ্দিন ৫৯ ও ইফতেখার সাজ্জাদ ৪২ রান করেন।

 

২৩৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে সিলেট। ২৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে তারা। তাতে চট্টগ্রামের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪০১ রান। সিলেটের এই ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ ৬৮ রান করেন রুমান আহমেদ। ২৮ রান করেন জাকির হাসান। বল হাতে চট্টগ্রামের ইফতেখার সাজ্জাদ ৩টি উইকেট নেন।

 

৪০১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬ রানেই প্রথম উইকেট হারায় চট্টগ্রাম। আবু জায়েদের বলে এলবিডব্লিউর শিকার হন জসিমউদ্দিন। ৬৪ রানে দ্বিতীয় উইকেট হারায় চট্টগ্রাম। ২৪ রান করে ফিরে যান নাফীস ইকবাল। ১০২ রানের মাথায় আউট হন সাজ্জাদুল হক। যাওয়ার আগে দলীয় সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস খেলে যান। এরপর ১৬৬ রানে চতুর্থ, ১৮০ রানে পঞ্চম, ২৪২ রানে ষষ্ঠ ও ২৫৩ রানে সপ্তম উইকেট হারায় চট্টগ্রাম। ৮৮ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে চট্টগ্রামের রান যখন ২৬১ তখন উভয় দল ড্র মেনে নেয়।

 

ব্যাট হাতে চট্টগ্রামের ইয়াসির আলী ৪১, মোহাম্মদ সাইফুদ্দিন ৪১, ইরফান শুক্কুর ৩৯ ও নাঈম হাসান ২৭ রান করেন।

 

বল হাতে সিলেটের রাহাতুল ফেরদৌস ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন আবু জায়েদ। ১টি করে উইকেট নেন ইমরান আলী ও অলক কাপালি।

 

অপরাজিত ডবল সেঞ্চুরি করে ম্যাচসেরা নির্বাচিত হন সিলেটের অধিনায়ক অলক কাপালি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৭/আমিনুল

Walton Laptop