ঢাকা, বৃহস্পতিবার, ১১ ফাল্গুন ১৪২৩, ২৩ ফেব্রুয়ারি ২০১৭
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

সেন্সরে কাঞ্চন-দেবশ্রীর ‘হঠাৎ দেখা’

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১২ ১:৩৯:০৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১৩ ২:৫৫:৩০ পিএম
দেবশ্রী রায় ও ইলিয়াস কাঞ্চন

রাহাত সাইফুল : দুই বাংলার জনপ্রিয় অভিনয় শিল্পী ইলিয়াস কাঞ্চন ও দেবশ্রী রায়। ঢালিউড ও টালিউডে তাদের অভিনীত অসংখ্য সিনেমা জনপ্রিয়তা পেয়েছে। জনপ্রিয় এই দুই অভিনয় শিল্পীকে নিয়ে নির্মিত হয়েছে ‘হঠাৎ দেখা’ শিরোনামের সিনেমা। গতকাল ১১ জানুয়ারি সিনেমাটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা দেয়া হয়েছে বলে সেন্সর সূত্রে জানা যায়।

রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা ‘হঠাৎ দেখা’ অবলম্বনে ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনা ও পরিচালনায় এ সিনেমাটি নির্মাণ করা হয়েছে। সিনেমাটি পরিচালনা করেছেন বাংলাদেশের শাহাদাৎ হেসেন বিদ্যুৎ ও কলকাতার রেশমী মিত্র।

বাংলাদেশের ইমপ্রেস টেলিফিল্ম লি. ও ভারতের রেশমী পিকচার্সের যৌথ প্রযোজনার এ সিনেমাটিতে ইলিয়াস কাঞ্চন ও দেবশ্রী রায় ছাড়াও আরো অভিনয় করেছেন এপার বাংলার মুনীরা মিঠু, কলকাতার সাহেব ভট্টাচার্য,শংকর চক্রবর্তী প্রমুখ।

‘হঠাৎ দেখা’ সিনেমার গল্প ১৯৩৮ সালের পটভূমিকায়। সেই সময়টাতেই ‘হঠাৎ দেখা’ কবিতাটি লেখা হয়। আর সেই কথা মাথায় রেখেই সিনেমাটির লোকেশন, সংলাপ তৈরি করা হয়েছে। রক্ষণশীল সমাজে বেড়ে ওঠা এক কিশোরীর জীবনের গল্প নিয়ে সাজানো হয়েছে সিনেমার চিত্রনাট্য। সে কখনো কোনো ছেলের সামনে যাওয়ার অনুমতি পেতো না। হঠাৎ গৃহশিক্ষক অমিতের প্রেমে পড়ে মেয়েটি। কিন্তু মাঝপথে তাদের প্রেমে বিচ্ছেদ ঘটে। বহু বছর পর হঠাৎ একদিন দেখা হয় তাদের।

আগামী ২৫ বৈশাখ বিশ্বকবির জন্মজয়ন্তীতে দুই বাংলায় একসঙ্গে মুক্তি দেওয়া হবে বলে প্রযোজনা সূত্রে জানা যায়।

অলোক মুখোপাধ্যায়ের চিত্রনাট্যে এ সিনেমার সংগীত পরিচালক রাজা নারায়ণ দেব, রেজওয়ানা চৌধুরী বন্যা ও অনুপম রায়। এতে দুটি রবীন্দ্রসংগীত গেয়েছেন রেজওয়ানা চৌধুরী বন্যা ও মনোময় ভট্টাচার্য। এছাড়া সিনেমায় ব্যবহার করা হয়েছে কয়েকটি লোকসংগীত। সেগুলো গেয়েছেন কার্তিক দাস বাউল।



রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৭/রাহাত/মারুফ