ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

স্বপ্ন সত্যি হওয়ার অপেক্ষায়

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-১৮ ৮:১০:০৭ এএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৮ ১:২৩:৩৮ পিএম
Walton AC 10% Discount

ইয়াসিন হাসান : আজ স্বপ্ন পূরণের দিন। এ দিনটি দেখা হয়েছে বহুবার। কিন্তু ধ্রুপদী ওই ট্রফিটি ধরা হইনি একবারও।

শ্রীলংকায় এর আগে জাতীয় পতাকা পতপত করে উঠেছে একাধিকবার। এবার সবার ওপরে উঠানোর পালা। ঘরের দর্শকদের আগেই কাঁদিয়েছে বাংলাদেশ। এবার পুরনো ‘শত্রুদের’ বিপক্ষে পুরনো প্রতিশোধ নেয়ার পালা। বাংলাদেশ এর আগেও একাধিকবার ভারতকে নিজেদের জালে পেয়েছিল কিন্তু ভাগ্যদেবী সাথে না থাকায় কোনো না কোনো উপায়ে ছুটে গেছে জয়। তাইতো টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও প্রাক্তন চ্যাম্পিয়নদের বিপক্ষে প্রথম জয়ের খোঁজে বাংলাদেশ।



জয় না পাওয়ার প্রধান কারণ ছিল অনভিজ্ঞতা। তাইতো লঙ্কা জয়ের পর মাশরাফি লিখেছিলেন,‘অভিজ্ঞতা বাজারের জিনিস না।’ এবার পরিণত বাংলাদেশের নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমানের পালা। আমরা করবো জয় বাংলাদেশ দলের থিম সং। ভারতের প্রাচীরর ভেঙে আজ আবার আর প্রেমাদাসায় তামিম-সাকিবদের কণ্ঠে বাজুক, আমরা করবো জয়, আমরা করবো জয়....।’

বেঙ্গালুরুর বিশ্বকাপ-মিরপুরে এশিয়া কাপের ফাইনাল বারবার ভারত বধের কাব্য রচনা করতে গিয়েও পারেনি বাংলাদেশ। অণু থেকে পরমাণু সমান ভুল করায় হৃদয়ে হয়েছিল রক্তক্ষরণ। আজ আর হৃদয়ে রক্তক্ষরণ নয়। আজ স্বপ্ন পূরণের দিন।



পরপর দুই ম্যাচে লঙ্কাকে বিধ্বস্ত করার পর শিরোপা ক্ষুধা অনেক বেড়ে গেছে বাংলাদেশের। পুরো বাংলাদেশ ভারতের বিপক্ষে ম্যাচটিকে দেখছে নিজেদের প্রমাণ করার, পুরোনো আত্মবিশ্বাস ফিরে পাওয়ার লড়াই হিসেবে। তবে দলটা খুব সতর্ক। ওই যে, পুরোনো ভুল যেন না করে সেজন্য মাঠে খেলায় পুরো মনোযোগ টাইগারদের।

আবেগ-অনুভূতি চাপা রাখার চেষ্টা হচ্ছে সর্বত্র। একাদশে আজ কোনো পরিবর্তনের খবর নেই। লঙ্কানদের বিপক্ষে ম্যাচের সেরা এগারজনই নামবে মাঠে। যদি শেষ মুহূর্তে পরিবর্তন হয় তাহলে অপুর পরিবর্তে খেলতে পারেন আরিফুল। সেটাও উইকেট দেখে সিদ্ধান্ত নিবে টিম ম্যানেজম্যান্ট।



স্বপ্নের নেই কোনো রঙ, তবুও স্বপ্ন সব সময় রঙিন। তারা ডানা মেলতে পারে না তবুও উড়ে সীমাহীন। আজ ভারতকে দিয়ে শুরু হোক নতুন সপ্নের বিজ বোনা। মূল স্বপ্ন তো বিশ্বজয়ের। সাকিবের হাত ধরে পাল্টাবে বাংলাদেশ। ঘুচবে শিরোপার অপেক্ষা। স্বপ্ন সত্যি হওয়ার অপেক্ষায় ষোলো কোটি প্রাণ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৮/ইয়াসিন

Walton AC
     
Walton AC
Marcel Fridge