ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৫, ২৪ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘স্বাস্থ্য সেবায় বাংলাদেশ হবে রোল মডেল’

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-১২-২০ ৬:৫৭:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১২ ২:২২:০৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর এক মেয়াদ দেশ পরিচালনার সুযোগ পেলে স্বাস্থ্য সেবার ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের বুকে রোল মডেল হবে। এদেশের স্বাস্থ্যসেবার অগ্রগতি দেখতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানুষ আসবে।

 

মঙ্গলবার দুপুরে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গনে আয়োজিত নবনিযুক্ত নার্সদের সমাবেশে তিনি এ কথা বলেন।

 

মহান বিজয়ের মাসে প্রায় ১০ হাজার নিয়োগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার উল্লেখ করে তিনি বলেন, ‘বর্তমান সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে চায়। তাই আপনারা জনগণের সেবক হিসাবে গভীর দেশপ্রেম, ত্যাগ ও সেবার মনোভাব নিয়ে রোগীদের সেবা করবেন। হাসপাতালে যে রোগীরা আসবে তাদের আপনারা বাবা-মা, ভাই-বোন মনে করে সেবা দেবেন। সর্বোচ্চ নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে জনগণের সেবায় নিজেরা নিয়োজিত থাকবেন।’

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অঙ্গীকার করেছিলেন তা পূরণের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আমরা সেবা দিতে চাই। আমরা চাই গ্রামের প্রতিটি মানুষ সঠিকভাবে যেন স্বাস্থ্য সেবা পায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন মায়ের স্নেহ নিয়ে দেশের জন্য কাজ করছেন, তেমনি আপনারা রোগীদের সেবা করবেন।’

 

এর আগে মন্ত্রী বিভিন্ন জেলায় নতুন যোগদান করা নার্সদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন এবং সঠিকভাবে রোগীদের সেবা দিতে নার্সদের নির্দেশ দেন। অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী  মিডওয়াইফারি সার্টিফিকেট কোর্সের ১ম ব্যাচের পরীক্ষায় প্রথম স্থান অধিকারী রাজশাহী নার্সিং কলেজের নাসিমা খাতুনের হাতে সনদ তুলে দেন।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্যসচিব সিরাজুল ইসলাম। বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, পিএসপির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুবাস চন্দ্র সরকার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মোস্তফা সরোওয়ার।

 

গত ১৫ ডিসেম্বর সারদেশে নতুন ৯ হাজার ৪৭৮ সিনিয়র স্টাফ নার্স বিভিন্ন সরকারি হাসপাতালে যোগদান করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী প্রায় ১০ হাজার নার্স নিয়োগের মাধ্যমে দেশের ইতিহাসে প্রথমবারের মতো এতো বিপুল সংখ্যক নার্স নিয়োগ দেয় সরকার। এর মধ্য দিয়ে সরকারি হাসপাতালগুলোতে নার্স সংকটের সমাধানের পথে কয়েক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ ডিসেম্বর ২০১৬/আরিফ সাওন/শাহনেওয়াজ

Walton Laptop
 
   
Walton AC