ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

হিজবুত তাহরীরের থিংক ট্যাঙ্কসহ আটক ২

হাসমত আলী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৬ ১১:৪১:৫১ এএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৬ ২:৫৯:০৯ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরীর বাংলাদেশের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্প।

বৃহস্পতিবার সকালে ওই ক্যাম্পের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আটককৃতরা হলেন- সিরাজগঞ্জ সদরের বহুলী এলাকার সুরুজ্জামান শেখ এর ছেলে মোঃ হামিদ সিরাজী (৩৩) এবং ঢাকার ধানমন্ডি এলাকার মৃত আবু হেনা ফজলে এলাহীর ছেলে মোঃ ওসামা ফজলে এলাহী (২৯)। হামিদ সিরাজী গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজেন্দ্রপুরের সাটিয়াবাড়ি এলাকায় এবং ওসামা ফজলে এলাহী চট্টগ্রামের বায়েজীদ বোস্তামী থানাধীন কুঞ্জছায়া এলাকায় থাকত।

র‌্যাব জানায়, র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের সদস্যরা গত ১৪ মে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের বেশ কিছু সদস্য সাটিয়াবাড়ি এলাকার দেলুয়ারের বাড়িতে হামিদ সিরাজীর ভাড়াকৃত বাসায় একত্রিত হয়ে নাশকতা ঘটানোর উদ্দেশ্যে মিটিং করছে।

র‌্যাবের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে সেখানে অভিযান চালিয়ে হিজবুত তাহরীরের সক্রিয় সদস্য মোঃ হামিদ সিরাজীকে আটক করে। তার রুম তল্লাশি করে উগ্রবাদী কার্যক্রমে উদ্বুদ্ধ করণের ২৩টি বই,  একটি নোটবুক, একটি মোবাইল ফোন, ৩টি শার্ট উদ্ধার করা হয়। তার দেওয়া তথ্য অনুযায়ী চট্টগ্রামের কুঞ্জছায়া এলাকায় অভিযান চালিয়ে ওসামা ফজলে এলাহীকে আটক করে।

জিজ্ঞাসাবাদে তারা নিজেদের হিজবুত তাহরীরের সক্রিয় সদস্য বলে  জানায়। ওসামা ফজলে এলাহী উক্ত সংগঠনের অন্যতম থিংক ট্যাঙ্ক ও অর্থদাতা।

তারা osama abdullah নামক ফেইসবুক আইডি ব্যবহার করে ওসামা ফজলে এলাহী যুক্তরাজ্য ভিত্তিক দাওয়াতী সংগঠন IERA এর অনুসরণে Mission dawah Bangladesh নামক ফেইসবুক পেইজ খুলে ওই পেইজের এ্যাডমিন হিসেবে আন্তর্জাতিক উগ্রবাদি মতাদর্শের সমর্থনে বিভিন্ন পোস্ট করে। ওই পোস্ট লিফলেট আকারে প্রচারের জন্য সে হামিদ সিরাজীকে বিকাশের মাধ্যমে আট হাজার টাকা দেয়। তারা তাদের অন্যান্য সদস্যদের মধ্যে সন্ত্রাসী কার্যক্রম পরিচালিত করার জন্য ওইসব বইপুস্তক বিলি, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তির মাধ্যমে তথ্য আদান-প্রদান করে একে অপরকে সাহায্য সহায়তা ও প্ররোচিত করাসহ বিভিন্নভাবে উগ্রবাদী কার্যক্রম চালাচ্ছিল ।





রাইজিংবিডি / গাজীপুর / ১৬ মে ২০১৯ / হাসমত আলী/টিপু

Walton AC
     
Walton AC
Marcel Fridge