ঢাকা, রবিবার, ৩ পৌষ ১৪২৪, ১৭ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

৩১ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১২ ১:০৪:১০ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১২ ১:০৪:১০ পিএম

নিজস্ব প্রতিবেদক :  হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে  অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৩১ হাজার ৬০০ শলাকা বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

এই সিগারেট পরিত্যক্ত অবস্থায় ৫ নম্বর ব্যাগেজ বেল্টের পাশে ট্রলির ওপর পাওয়া যায়। সিগারেটগুলো ১৫৮ কার্টনের মধ্যে পাওয়া যায়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান এসব তথ্য জানায়।

সূত্র আরো জানায়, শুল্ক গোয়েন্দাদের সতর্ক অবস্থানের কারণে কোনো যাত্রী তার মালামাল ট্রলিতে উঠানোর পরেও ফেলে চলে যায়। পরবর্তিতে গভীর রাতে ট্যাগহীন পরিত্যক্ত ৩টি ব্যাগেজ কাস্টমস হলে নিয়ে আসা হয়।

গতকাল গভীর রাতে মালয়েশিয়া থেকে আগত মালিন্দো এয়ারলাইন্সের ফ্লাইট শাহজালালে অবতরণ করে। ধারণা করা হচ্ছে ওই ফ্লাইটে আগত কোনো যাত্রী এই সিগারেট এনেছেন। বিমানবন্দরে আসার পর শুল্ক গোয়েন্দার নজরদারি এড়াতে ট্যাগ সরিয়ে ফেলা হয়েছে।

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জব্দকৃত সিগারেট সুইজারল্যান্ডের ডানহিল ব্র্যান্ডের ৩০,০০০ এবং কোরিয়ান ইজি ব্যান্ডের ১৬০০ শলাকা।

পণ্যের শুল্ক করসহ আটক পণ্যের মূল্য প্রায় ১২ লাখ ৬৪ হাজার টাকা। জব্দকৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

 


রাইজিংবিডি/ঢাকা/ ১২ জানুয়ারি ২০১৭/এম এ রহমান/ইভা

Walton
 
   
Marcel