ঢাকা, শুক্রবার, ৭ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

৪৫ লাশ হস্তান্তর, বাকিরা শনাক্ত হবে ডিএনএ টেস্টে

আহমদ নূর : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-২২ ২:২৮:২০ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-২৩ ১০:০১:২৭ এএম

নিজস্ব প্রতিবেদক : পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে ৪৫ জনের লাশ শনাক্ত করা হয়েছে। বাকি ২২টি লাশ শনাক্তে স্বজনদের ডিএনএ টেস্ট করা হবে।

শুক্রবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে খোঁজ নিয়ে এ তথ্য জানা গেছে। 

শনাক্ত হওয়া ৪৫ লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি লাশগুলো আগুনে পুড়ে কয়লা হয়ে যাওয়ায় শনাক্ত করা যাচ্ছে না। তাদের শনাক্তের জন্য স্বজনদের ডিএনএ নমুনা লাগবে।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সহকারী পুলিশ সুপার (মিডিয়া) শারমিন জাহান জানান, বাকি লাশগুলো শনাক্ত করতে স্বজনদের কাছ থেকে ডিএনএ নেওয়া হবে। এ জন্য স্বজনদের শরীর থেকে রক্ত নেওয়া লাগবে।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, এখন পর্যন্ত ৪৫ জনের লাশ শনাক্ত করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

যে ৪৫ জনের পরিচয় পাওয়া গেছে তারা হলেন- রাজু (৩০), তার ভাই মাসুদ রানা (৩৫), সিদ্দিকুল্লাহ (৪৫), আবু বকর সিদ্দিক (২৭), আলী মিয়া (৭৫), মোশাররফ হোসেন (৩৮), কামাল হোসেন (৫২), ইয়াসিন খান রনি (৩২), জুম্মন (৬৫), এনামুল হক (২৮), মজিবর হাওলাদার (৪৫), মুফতি ওমর ফারুক (৩৫), মোহাম্মদ আলী (৩২) ও তার ভাই আবু রায়হান (৩১), তার ছেলে আরাফাত (৩), ইমতিয়াজ ইমরোজ (২৪), হেলাল (৩০), ওয়াফিউল্লাহ (২৫), সোনিয়া (২৮), স্বামী মিঠু (৩৫), তাদের ছেলে শাহিদ (৩), রহিম দুলাল (৪৫), হিরা, নাসির, মঞ্জু, আনোয়ার, কাওসার, শায়লা খাতুন, আরমান হোসেন রিমন, মামুনুর রশীদ, আবু তাহের, রুবেল হোসেন, সৈয়দ সালাউদ্দিন, মুসা, ইলিয়াস মিয়া, মিজানুর, আসিফ, মো. হোসেন বাবু, খলিলুর রহমান সিরাজ, নূর ইসলাম হানিফ এবং নবীউল্লাহ খান।

এদিকে অগ্নিকাণ্ডে উদ্ধার নয়জনের অবস্থাও  আশঙ্কাজনক বলে জানিয়েছে মেডিক্যাল সূত্র।

ঢামেক বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়কারী সামন্ত লাল সেন জানিয়েছেন, তাদের কারো অবস্থাই ভালো নেই। সবার শ্বাসনালী পুড়ে গেছে।

উল্লেখ্য, রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডে  ৬৭ জন নিহত হন।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৯/নূর/ইভা

Walton Laptop
 
     
Walton AC