ঢাকা, রবিবার, ১৩ ফাল্গুন ১৪২৪, ২৫ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

দলে ফিরলেন মুমিনুল

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-২০ ৬:১৫:১০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-২১ ৯:০১:১৩ এএম
মুমিনুল হক

ক্রীড়া প্রতিবেদক : আগের দিন দুপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করে বিসিবির নির্বাচক প্যানেল। দল থেকে বাদ পড়েন মুমিনুল হক। এতে কড়া সমালোচনার মুখে পড়তে হয় বিসিবির নির্বাচক প্যানেলের প্রধান মিনহাজুল আবেদীন ও প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে। মুমিনুল কেন নেই, সেই উত্তর দিতে গিয়ে সংবাদ সম্মেলনে ক্লান্ত হয়ে পড়েন তারা! ২৪ ঘন্টার ব্যবধানে বিসিবি সুখবর দিল, ‘মুমিনুল হককে ফিরিয়ে আনা হয়েছে প্রথম টেস্টের দলে।’

আজ সুখবরটি দিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান। তবে ১৪ জনের ঘোষিত দলে একজন বাড়ানো হয়নি। ঘোষিত দলে থাকা মোসাদ্দেক হোসেন সৈকতের চোখে ইনফেকশন। এ কারণে প্রথম টেস্টের দল থেকে তাকে সরিয়ে নেওয়া হয়েছে। মোসাদ্দেকের জায়গায় নেওয়া হয়েছে মুমিনুলকে।

নাজমুল হাসান বলেছেন, ‘সৈকতের চোখে কিছুটা সমস্যা আছে। ওকে নিয়ে শঙ্কা রয়েছে। শেষ মুহূর্তে খেলতে না পারলে আমাদের সমস্যা হবে। এ কারণে আমরা ওকে এখনই সরিয়ে নিচ্ছি। সৈকতের জায়গায় আসছেন মুমিনুল হক। মুমিনুল হক ঢাকা টেস্ট খেলবে।’

মুমিনুলের কপাল খুললেও মোসাদ্দেকের দুর্ভাগ্যই বলতে হবে। বাংলাদেশের সর্বশেষ টেস্টে ৭৫ রানের মহামূল্যবান ইনিংস খেলে দলের জয়ে বড় অবদান রাখেন। কিন্তু চোখের সমস্যায় অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে খেলতে পারছেন না।

ব্যাটিংয়ের সময় চোখে কোনো সমস্যা অনুভব না করলেও ফিল্ডিং করতে গিয়ে জ্বালা অনুভব করছেন মোসাদ্দেক। বিশেষ করে রোদে ফিল্ডিং করতে কষ্ট হচ্ছে তার। ভবিষ্যতের চিন্তায় তাকে সরিয়ে নেওয়া হয়েছে। এ সমস্যার কারণে চট্টগ্রামে ক্যাম্পে ছিলেন না মোসাদ্দেক। ঢাকায় শুরু থেকেই ক্যাম্পে ছিলেন, খেলেছিলেন দুদিনের প্রস্তুতি ম্যাচও।

আগামী ২৭ আগস্ট মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট।

বাংলাদেশ দল:
মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, মুমিনুল হক, সাব্বির রহমান, নাসির হোসেন, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৭/ইয়াসিন/পরাগ 

Walton
 
   
Marcel