ঢাকা, শনিবার, ২ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:
গ্রন্থমেলা

বৃষ্টির পর খোলা থাকল ৫০ মিনিট

: রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-০২-২৪ ৬:৫৪:২৩ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:০৯:৩৪ এএম

নিজস্ব প্রতিবেদক : দুপুর বারোটা। অন্ধকার হয়ে আসে আকাশ। শুরু হয় বৃষ্টি। সঙ্গে শিলা (শিলাবৃষ্টি)। রাজধানীর বিভিন্ন এলাকায় জমে যায় পানি।

 

ঘন্টাখানেক বিরতি দিয়ে আবার দুপুর দুইটার পর বৃষ্টি হলে বিভিন্ন এলাকায় আবারও পানি জমে যায়। শিলা-বৃষ্টির সাথে প্রচণ্ড ঝড়োবাতাস কিছুক্ষণের জন্য স্থবির করে দেয় ঢাকার প্রাণচঞ্চলতা। গ্রন্থমেলা প্রাঙ্গণেও ঘটে জলাবদ্ধতা।

 

একপর্যায়ে বৈরী আবহাওয়া ও জলাবদ্ধতার কারণে গ্রন্থমেলার তথ্যকেন্দ্র থেকে মাইকে ঘোষণা আসে,‘সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হল গ্রন্থমেলা।’

 

প্রায় আড়াই ঘণ্টা পর খুলে দেওয়া হয় মেলার গেট। বুধবার বিকেল ৫টা ৪০ মিনিটে গেট খুলে দেওয়া হয় বলে মেলা কমিটির সদস্যসচিব জালাল আহমেদ রাইজিংবিডিকে নিশ্চিত করেন।

 

এদিকে গেট খুলতেই মেলায় ঢুকতে অপেক্ষারত বইপ্রেমীরা হুমড়ি খেয়ে পড়েন। ফটক খোলার পর তারা কিছুটা অস্বস্তি নিয়ে সারিবদ্ধভাবে মেলায় ঢোকেন। কিন্তু কাঁদাজল তাদের ভোগান্তিতে ফেলে দেয়।

 

বুধবার সন্ধ্যায় সরেজমিনে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, মেলার দুই প্রাঙ্গণেই থইথই পানি। বৃষ্টিতে বাংলা একাডেমি প্রাঙ্গণের ভেতর এবং মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে দর্শনার্থীদের হাঁটাপথের বিভিন্ন জায়গায় পানি জমে রয়েছে। ঝড়ো হাওয়ায় অনেক স্টল ক্ষতিগ্রস্ত হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা পানি সেচছেন। তাতেও তেমন পানি সরছে না। স্টলগুলোতে বিদ্যুৎ সরবরাহ সাময়িক বন্ধ রাখা হয়েছে। পানি সরানো শেষ হলেই বিদ্যুৎ সরবরাহ করা হবে।

 

বৃষ্টির পর খোলা থাকল ৫০ মিনিট

বুধবার বিকেলে মেলা শুরু হলেও ৫০ মিনিট পর আবার শেষ হয়ে যায়। পানি সরাতে পারলেও বিদ্যুৎ বিভ্রাটের কারণে অধিকাংশ স্টলেই বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব হয় নি। যে কারণে মেলা ঝুঁকিপূর্ণ মনে করে শুরু হওয়ার ৫০ মিনিটের মধ্যে বন্ধ হয়ে যায় গ্রন্থমেলা। অর্থাৎ মেলা ৫টা ৪০ মিনিটে শুরু হয়ে সাড়ে ৬টায় বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। 

 

মেলা আয়োজক কমিটির সদস্য সচিব জালাল আহমেদ জানান, ‘বৃষ্টির কারণে জলাবদ্ধতার সমস্যা ও বিভিন্ন সীমানা ভেঙ্গে পড়েছিল। আমরা সেগুলো সমাধান করতে পেরেছি। কিন্তু বিদ্যুৎ বিভ্রাটের কারণে প্রত্যেক স্টলে বিদ্যুৎ দেওয়া সম্ভব হয় নি। যার কারণে মেলা ঝুঁকিপূর্ণ মনে হয়। ফলে নির্দিষ্ট সময়ের আগেই এমন উদ্যোগ।’ 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৬/ইয়ামিন/সাইফ

Walton
 
   
Marcel