ঢাকা, মঙ্গলবার, ৪ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সোহেলের ৫ দিনের রিমান্ড

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৯ ৪:৩২:২০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৯ ১০:৪৬:১৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : নাশকতার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার রিমান্ড আবেদনের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম এ এইচ এম তোয়াহা রিমান্ডের আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের রমনা জোনাল টিম দক্ষিণের এসআই আব্দুল করিম এ আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আবেদনে বলা হয়, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৩০ জানুয়ারি বকশিবাজারস্থ আদালতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হাজিরা শেষে ফেরার সময় তার গাড়ি শাহবাগ থানাধীন কদম ফোয়ারা ক্রসিংয়ে পৌঁছানোমাত্র চারদিক থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল-স্লোগানসহ এসে রাস্তায় যানচলাচল বন্ধ করে দেয়। পুলিশ বাধা দিলে তারা ইট-পাটকেল ছুঁড়ে এবং যানবহন ভাঙচুর করে। ওই সময় আসামি সোহেল এজাহারনামীয় এবং অজ্ঞাত আসামিদের নিয়ে পুলিশের ধৃত ও প্রিজনভ্যানে থাকা আসামি ওবাইদুল হক নাসির ও করিম সরকারকে ছিনিয়ে নিয়ে যায়। ওই ঘটনায় কয়েকজন পুলিশ আহত হয়। এ আসামির প্রত্যক্ষ উপস্থিতি এবং নির্দেশে ওই ঘটনা ঘটেছে।

হাবিব-উন নবী খান সোহেলের পক্ষে অ্যাডভোকেট মোসলেহ উদ্দিন জসিম, ওমর ফারুক ফারুক, সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ প্রমুখ রিমান্ড জামিন চেয়ে আবেদন করেন। শুনানিতে তারা বলেন, আসামি শারীরিকভাবে অসুস্থ। এর আগে এই মামলায় অনেক আসামিকে জিজ্ঞাসা করার জন্য রিমান্ডে নিয়েছেন। জিজ্ঞাসা করার মতো কিছু নেই। যদি জিজ্ঞাসাবাদ করতে হয় তাহলে জেলগেটে জিজ্ঞাবাদের জন্য অনুমতি দিতে পারেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে রাজধানীর গুলশান এলাকা থেকে হাবিব-উন নবী খান সোহেলকে আটক করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৮/মামুন খান/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC