ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৪ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

শনিবার বিএনপির কালো পতাকা মিছিল

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০২-২১ ৫:৫৭:২৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২২ ৯:৩৯:০৫ এএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশের অনুমতি না দেওয়ায় শনিবার ঢাকা মহানগরে কালো পতাকা মিছিল করবে বিএনপি।

বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির কথা জানান।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের কর্মসূচি দিয়ে ঢাকা মেট্রোপলিটর পুলিশের কাছে আবেদন করে বিএনপি।

পরবর্তী সময়ে সোহরাওয়ার্দী উদ্যান না হলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ আয়োজনের জন্য অনুমতি চায় দলটি। কিন্তু শেষ পর্যন্ত অনুমতি না মেলায় কালো পতাকা মিছিলের কর্মসূচি দিলো দলটি। 

রুহুল কবির রিজভী বলেন, ‘সরকার আমাদের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। তারা বলেছে, আমাদের সভা-সমাবেশে বাধা দেবে না। কিন্তু আমরা সমাবেশের অনুমতি চাওয়ার পর এখনো পুলিশ আমাদের সেই অনুমতি দেয়নি। এটা সরকারের প্রতিহিংসার অংশ। সমাবেশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে আগামী ২৪ ফেব্রুয়ারি ঢাকায় কালো পতাকা মিছিল করব।’

তিনি আরো বলেন, ‘খালেদা জিয়াকে কারাবন্দি করেও ষড়যন্ত্রকারীদের তৃষ্ণা মিটছে না।  তাই বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে লেগেছে। এখন জিয়া পরিবারের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করে জনগণকে বিভ্রান্ত করছে।’

বিএনপির এ নেতা বলেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিচারক ড. আকতারুজ্জামান খালেদা জিয়ার বক্তব্য বিকৃত করেছেন সরকারপ্রধানের ইচ্ছায়। তিনি নিজের পদোন্নতি নিশ্চিত করতেই খালেদা জিয়ার বক্তব্য পাল্টে দিয়েছেন। তিনি এর মাধ্যমে নিজের বিচারিক পেশার সাথেই প্রতারণা করেছেন।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক বেলাল আহমদ, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৮/রেজা/রফিক

Walton Laptop
 
   
Walton AC