ঢাকা, শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

স্পেনে দ্বিতীয় দফায় গাড়ি হামলা

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১৮ ৮:৪৭:৫৭ এএম     ||     আপডেট: ২০১৭-০৮-১৮ ৯:১৮:১০ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : স্পেনের বার্সেলোনা শহরের জনপ্রিয় পর্যটন এলাকা লাস রামব্লাসে ‘সন্ত্রাসী হামলার’ পর ২৪ ঘন্টা না যেতেই দ্বিতীয় দফায় হামলার ঘটনা ঘটেছে।

শুক্রবার ভোরে কাতালানিয়ার উপকূলীয় অবকাশযাপন কেন্দ্র কামব্রিলস এলাকায় লোকজনের ভীড়ে গাড়ি উঠিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাত বেসামরিক নাগরিক ও এক পুলিশ সদস্য আহত হয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, পুলিশ গুলি চালিয়ে পাঁচ হামলাকারীকে হত্যা করেছে। 

স্পেনের সম্প্রচারমাধ্যম আরটিভিই জানিয়েছে, হামলাকারীদের কাছে সম্ভবত আত্মঘাতী বেল্ট ছিল। তারা পথচারীদের ওপর গাড়ি উঠিয়ে দেওয়ার চেষ্টা করছিল।

কাতালানিয়ার পুলিশ টু্ইটারবার্তায়  জানিয়েছে, ‘কামব্রিলসে নিহত সন্ত্রাসীদের সঙ্গে বার্সেলোনা ও আলাসানার ঘটনার যোগসূত্র রয়েছে-সে বিষয়টি বিবেচনায় নিয়ে আমরা  কাজ করছি।’

প্রসঙ্গত, স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে লাস রামব্লাসে পথচারীদের ভিড়ের মধ্যে একটি ভ্যান তুলে দেওয়া হয়। এতে অন্তত ১৩ জন নিহত এবং ৫০ জন আহত হয়েছেন । এই হামলার দায় স্বীকার করেছে আইএস।

স্পেনের স্থানীয় সংবাদপত্রগুলো জানিয়েছে, পথচারীদের পিষ্ট করার পর ভ্যানচালক হেঁটে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। হামলার পরপরই দুই সশস্ত্র ব্যক্তি ঘটনাস্থলের কাছাকাছি থাকা একটি রেস্তোঁরায় আত্মগোপন করে। পুলিশ অবশ্য পরে এ তথ্য নাকচ করে দিয়েছে।
 

# স্পেনে পর্যটকদের ওপর গাড়ি হামলা, নিহত ১৩

# বার্সেলোনায় হামলার দায় স্বীকার আইএসের

 


রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৭/শাহেদ

Walton
 
   
Marcel