ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড

হাসমত আলী : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-২৩ ২:২৪:০৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২৯ ৪:১১:০৩ পিএম
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের সাতজন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় ২৩ বছরে আগের বিল্লাল ওরফে বিলু হত্যা মামলার রায়ে ১৩ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

আজ সোমবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দয়রা জজ আদালাত-১ এর বিচারক ড. মো. ফজলে এলাহী ভূইয়া এই আদেশ দেন। রায়ে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কালীগঞ্জ উপজেলার বাহাদুরশাদী গ্রামের মৃত তালেব আলীর ছেলে ফালান, একই গ্রামের ছোয়াদ আলীর দুই ছেলে কাদির আলী ও সাদির আলী, নিজাম উদ্দিনের ছেলে কালাম, আফাজ উদ্দিনের তিন ছেলে বাজিত, আজিজ ও ওসমান, খোদে নেওয়াজের ছেলে আব্দুল সামাদ, নিজাম উদ্দিনের ছেলে হুমায়ুন, মৃত মনির উদ্দিনের ছেলে মানিক, মৃত নিজাম উদ্দিনের ছেলে আলম, ইশ্বরপুর গ্রামের আমির আলীর ছেলে রুস্তম আলী এবং অহিদ আলীর ছেলে ফারুক। আসামিদের মধ্যে ফালান, আজিজ, আব্দুল সামাদ, ফারুক, মানিক ও আলম পলাতক।

গাজীপুর আদালতের এপিপি মকবুল হোসেন কাজল জানান, কালীগঞ্জ উপজেলার ইশ্বরপুর গ্রামের সৈয়দ আলীর ছেলে বিল্লালের বাড়ির কাজের লোক জাকারিয়া লাউ চুরি করেছে- অভিযোগ করে রুস্তম আলী ইশ্বরপুর বাজারে বিল্লালকে ডেকে নেয়। সেখানে থাকা অপর আসামি কাদির আলী ও সাদির আলীর সঙ্গে লাউ চুরি নিয়ে বিল্লালের কথাকাটাকাটি হয়। এ সময় অপর আসামিরা দা, কুড়াল, ছুরি, রড ইত্যাদি নিয়ে সেখানে হাজির হয়। এক পর্যায়ে কালাম কুড়াল দিয়ে বিলুর মাথায় কোপ দেয়। এ সময় বিলু পালানোর চেষ্টা করলে অন্য আসামিরা তাকে কুপিয়ে এবং জবাই করে হত্যা করে।

এ ঘটনায় নিহতের ভাই জালাল উদ্দিন বাদী হয়ে কালীগঞ্জ থানায় ১০ জনকে আসামি করে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ১৯৯৭ সালে ৫ অক্টোবর আদালতে ১৩ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।


রাইজিংবিডি/গাজীপুর/২৩ এপ্রিল ২০১৮/হাসমত আলী/বকুল

Walton Laptop