ঢাকা, বুধবার, ৩০ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আমির খসরু কারাগারে

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-২১ ১:৩৭:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-২২ ১:২৯:২১ পিএম

নিজস্ব প্রতিবেদ, চট্টগ্রাম : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও প্রাক্তন মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার দুপুরে চট্টগ্রাম আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দীন চৌধুরী।

আদালত সূত্রে জানা যায়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উস্কানির অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি নেতা আমির খসরু উচ্চ আদালতের জামিনে ছিলেন। রোববার স্থায়ী জামিন আবেদনের শুনানিতে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করলে আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, দুপুর ১২টার দিকে মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালতে হাজির হয়ে তথ্যপ্রযুক্তি আইনে কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় জামিন আবেদন করেন আমির খসরু। এর আগে উচ্চ আদালতে আমির খসরু মাহমুদ চৌধুরী জামিন নিয়েছিলেন। সেই জামিনের মেয়াদ শেষ হওয়ায় তিনি গত ৭ অক্টোবর নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন। এ ছাড়া গত ১ অক্টোবর জামিন স্থগিত চেয়ে করা রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে তিন বিচারপতির আপিল বেঞ্চ।

আদালত ২১ অক্টোবর জামিন আবেদনের পূর্ণাঙ্গ শুনানি হওয়া পর্যন্ত জামিন বর্ধিত করেছিলেন।

আমির খসরুর আইনজীবী অ্যাডভোকেট আবদুস সাত্তার বলেন, ‘গত ৭ অক্টোবর এই মামলায় আমরা স্থায়ী জামিন চেয়ে আবেদন করি। আদালত আজকে পূর্ণাঙ্গ জামিন শুনানির দিন ধার্য করেছেন। এতদিন তিনি (আমির খসরু) উচ্চ আদালতের দেওয়া জামিনে ছিলেন। আজ জামিন শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন। আমরা এই আদেশে সন্তুষ্ট না। উচ্চ আদালতে পুনরায় আবেদন করব। ইনশা আল্লাহ তিনি জামিনে মুক্তি পাবেন।’

উল্লেখ্য, গত ৪ আগস্ট তার বিরুদ্ধে চট্টগ্রাম নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর নাশকতার উস্কানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে মামলা দায়ের করেন। তথ্যপ্রযুক্তি আইনের ৫৭(২) ধারা ও বিশেষ ক্ষমতা আইনের ১৫/৩ ধারায় মামলা হয়।

৪ আগস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে আমির খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথন ফাঁস হয়। এ অডিওতে নিরাপদ সড়কের দাবিতে চলমান ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করার কথা উল্লেখ করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/২১ অক্টোবর ২০১৮/রেজাউল করিম/সাইফুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC