ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

নতুন ১০ থানা ও ১ উপজেলা হচ্ছে

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-২০ ৫:৪৬:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-২১ ৮:০৫:২১ এএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : দেশে আরো নতুন ১০টি থানা স্থাপন ও নতুন একটি উপজেলা করা হচ্ছে। রাজধানীর হাতিরঝিলে ও ভোলার চরফ্যাশন থানাকে দুভাগে ভাগ করে দুলারহাট নামে হচ্ছে নতুন থানা। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমটি) সাংগঠনিক কাঠামোতে নতুন আটটি থানা স্থাপন করা হচ্ছে। আর দেশের ৪৯২তম উপজেলা হচ্ছে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার তার কার্যালয়ে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় এসব প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে সচিবালয়ে দুপুরে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানাকে উপজেলায় উন্নীত করার প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। এটি হবে দেশের ৪৯২তম উপজেলা। ঢাকা মেট্রোপলিটন পুলিশের আওতাধীন হাতিরঝিল সমন্বিত উন্নয়ন শীর্ষক প্রকল্প এলাকায় হাতিরঝিল থানা স্থাপন এবং এর কার্যক্রম পরিচালনার জন্য ৭১টি পদ সৃজনের প্রস্তাবও অনুমোদন দেওয়া হয়েছে। তাছাড়া ভোলা জেলার চরফ্যাশন থানাকে বিভক্ত করে দুলারহাট নামে নতুন থানা স্থাপন ও এর কার্যক্রম পরিচালনার জন্য ৪৩টি পদ সৃজনের প্রস্তাবও অনুমোদন দেওয়া হয়েছে। একই সঙ্গে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমটি) সাংগঠনিক কাঠামোতে নতুন আটটি থানা স্থাপনের প্রস্তাবও অনুমোদন দিয়েছে নিকার।

নিকারের সভায় মোট একটি উপজেলা, একটি পৌরসভা, ১০টি থানা ও তিনটি পৌরসভার সীমানা সম্প্রসারণের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, নিকার সভায় ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার চাঁদমারী ইউনিয়নকে ফরিদপুর সদর উপজেলার অন্তর্ভুক্ত করার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা সদরে পৌরসভা গঠিত হচ্ছে। এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন পেয়েছে নিকারের সভায়। তাছাড়া ফরিদপুর পৌরসভা, নাটোর জেলার বনপাড়া পৌরসভা ও জয়পুরহাট জেলার পাঁচবিবি পৌরসভার সীমানা সম্প্রসারণের প্রস্তাবও অনুমোদন পেয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২০ নভেম্বর ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

Walton
 
   
Marcel