ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

জাল দলিলে ঋণ : আশিয়ানের এমডিকে তলব

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-২৬ ৩:২৪:৪১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২৭ ৭:০৪:৫২ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাজউকের অননুমোদিত আবাসিক প্রকল্পে সাধারণ মানুষের জমি ক্রয় না করে প্রজেক্টভুক্ত করে জাল দলিলে চার ব্যাংক থেকে শত শত কোটি টাকা অবৈধ ঋণ গ্রহণের অভিযোগ অনুসন্ধানে আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. নজরুল ইসলাম ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুদক।

বুধবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয় থেকে পাঠানো নোটিশে তাকে আগামী ৬ মে সকাল সাড়ে ১০টায় প্রয়োজনীয় রেকর্ডপত্রসহ হাজির হওয়ার জন্য বলা হয়েছে। দুদকের ঊর্ধ্বতন সূত্র রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

দুদক উপপরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা এ কে এম মাহবুবুর রহমান পিপিএম সই করা চিঠিতে তাকে তলব করা হয়।

চিঠিতে আরো বলা হয়, সুনির্দিষ্ট সময়সীমার মধ্যে তথ্য ও রেকর্ডপত্রসহ হাজির না হলে দুদক আইন-২০০৪ এর ১৯(৩) ধারায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, রাজউকের অননুমোদিত আবাসিক প্রকল্প আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্ট লিমিট সরকারি বিধি-বিধান অনুসরণ না করে দক্ষিণখান, আশকোনা, বরুয়া ও কাওলা এলাকায় অবৈধভাবে কৃষি জমি ভরাট করে পরিবেশ বিপর্যয় করে আবাসন ব্যবসার কার্যক্রম চালাচ্ছে। আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্ট লিমিটেড সরকারি বিধি-বিধান অনুসরণ না করে ওই এলাকার সাধারণ মানুষের জমি ক্রয় না করে প্রজেক্টভুক্ত করে জাল দলিলের মাধ্যমে প্রিমিয়াম ব্যাংক, আরব বাংলাদেশ ব্যাংক, আল আরাফাহ ইসলামী ব্যাংক ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডসহ অন্য বেসরকারি ব্যাংকের নিকট থেকে শত শত কোটি টাকা অবৈধভাবে আর্থিক ঋণ গ্রহণের অভিযোগ রয়েছে।

এর আগেও সরকারি খাল, বিল, জলাশয় ও কবরস্থান জোরপূর্বক দখলসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে মো. নজরুল ইসলাম ভূঁইয়ার বিরুদ্ধে অনুসন্ধান করেছিল দুদক। এবার প্রায় একই অভিযোগে নতুন করে অনুসন্ধানে নেমেছে সংস্থাটি।




রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৮/এম এ রহমান/সাইফ

Walton Laptop
 
     
Walton