ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪, ১৪ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

৮০ হাজার বস্তা চালের সন্ধান, গুদাম সিলগালা

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-২১ ৪:১৭:২০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-২২ ৮:১৪:৪২ এএম
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর সাগরিকা বিসিক এলাকায় একটি গুদামে অভিযান চালিয়ে ৮০ হাজার বস্তা চালের সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মোরাদ আলী অভিযান পরিচালনা করেন। এ সময় আহমেদ ট্রেডিং নামের ওই চালের গুদাম সিলগালা করে দিয়ে প্রতিষ্ঠানের ম্যানেজারকে গ্রেপ্তার করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরাদ আলী রাইজিংবিডিকে জানান, গোপন সূত্রে খবর ছিল সাগরিকা বিসিক এলাকায় একটি গুদামে হাজার হাজার বস্তা চালের মজুদ গড়ে বাজারে কৃত্রিম সংকট তৈরি করা হচ্ছে। এ খবরের ভিত্তিতে আহমেদ ট্রেডিং নামের গুদামে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে গুদামে রক্ষিত ৮০ হাজার বস্তা চাল জব্দ করা হয়েছে। কেজির হিসাবে এ চালের পরিমাণ প্রায় ৪০ লাখ কেজি।

তিনি বলেন, বিপুল পরিমাণ চাল গুদামে মজুদ রাখার সপক্ষে কাগজপত্র এবং বৈধ কারণ দেখাতে ব্যর্থ হওয়ায় গুদাম সিলগালা করে চালগুলো সরকারিভাবে জব্দ করা হয়েছে। একই ঘটনায় গুদামের ম্যানেজার তারেককে গ্রেপ্তার করা হয়েছে।

ম্যাজিস্ট্রেট জানান, চাল মজুদ করেছে মাসুদ এন্ড ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

অতিরিক্ত চাল মজুদ ও অযৌক্তিকভাবে চালের দাম বৃদ্ধির বিরুদ্ধে গত তিন দিন ধরে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ সেপ্টেম্বর ২০১৭/রেজাউল/বকুল

Walton
 
   
Marcel