ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মা হতে চলেছেন সেই সমকামী পুরুষ খেলোয়াড়!

নেছার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ১২ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মা হতে চলেছেন সেই সমকামী পুরুষ খেলোয়াড়!

অ্যামেলি মরেসমো

ক্রীড়া ডেস্ক : কি, শিরোনাম দেখে চমকে উঠলেন? হয়তো ভাবছেন- পুরুষ আবার মা হবেন কীভাবে, এটা কি সম্ভব? অবশ্য আধুনিক যুগে অনেক অসম্ভবকে সম্ভব করে তোলা হচ্ছে।

 

আসলে ঘটনাটা অন্যরকম। অ্যামেলি মরেসমো এক সময়কার তারকা নারী টেনিস খেলোয়াড়।

 

তাহলে তাকে পুরুষ বলা হচ্ছে কেন?

 

কোনো কোনো ম্যাচে স্বাভাবিকের চেয়ে একটু বেশিই ভালো খেলতেন তিনি। আর তাতে প্রতিপক্ষরা চমকে যেতেন। তেমনই একবার চমকে গিয়েছিলেন মার্টিনা হিঙ্গিস। অ্যামেলি মরেসমোর কাছে হেরে গিয়ে হিঙ্গিস ক্ষোভ ঝেরেছিলেন এভাবে- ‘আমার মনে হচ্ছে, মরেসমো মেয়ে নয়, সে একজন পুরুষ!’

 

আর সেই থেকে মাঠে নামলেই তাকে এই গঞ্জনা সহ্য করতে হতো। হিঙ্গিসের সুর ধরে দর্শকরা বলতেন, ‘মরেসমো মেয়ে নয়, পুরুষ!’ এতে মরেসমোর নামের সঙ্গে ‘পুরুষ’ শব্দটা বেশ ভালোভাবেই জুড়ে যায়।

 

এদিকে মরেসমোর ‘সমকামী’ বিশেষণটা কিন্তু অন্য কারো দেওয়া বিশেষণ নয়। এর জন্য এককভাবে মরেসমো নিজেই দায়ী। ১৯৯৯ সালে তিনি দাবি করেছিলেন, ‘আমি একজন সমকামী!’ এই বিতর্কিত মন্তব্য করায় টেনিস মহলে ‘সমকামী’ বিশেষণও পেয়ে যান মরেসমো।

 

তবে যে যা-ই মন্তব্য করুক না কেন, ২০০৬ সালে অস্ট্রেলিয়ান ওপেন এবং উইম্বলডনজয়ী মরেসমো যে একজন নারী, তাতে সন্দেহ রাখার উপায় নেই। কেননা সম্প্রতি তিনি ভক্তদের সুসংবাদ দিয়েছেন, খুব শিগগিরই মা হতে চলেছেন। ৩৫ বছর বয়সি প্রাক্তন ফরাসি টেনিস তারকা তার টুইট বার্তায় লিখেছেন, ‘আমি এখন অন্তঃসত্ত্বা। আগস্টেই আমার ঘরে আসবে নতুন অতিথি। এতে আমি খুবই আনন্দিত।’

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ এপ্রিল ২০১৫/নেছার/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়