ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শনিবার যাত্রাশিল্পের জাতীয় সম্মেলন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ১০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শনিবার যাত্রাশিল্পের জাতীয় সম্মেলন

প্রতীকী ছবি

বিনোদন ডেস্ক : যাত্রামালিক-শিল্পী-সংগঠকদের অংশগ্রহণে যাত্রাশিল্পের জাতীয় সম্মেলনের আয়োজন করা হয়েছে ১১ জুলাই শনিবার। 

 

যাত্রাশিল্পের বিভিন্ন সমস্যা-সংকট নিরসন এবং এই শিল্পকে জাতীয় পার্যায়ে উত্তরণের লক্ষ্যে ‘যাত্রাশিল্পের জন্যে চাই এক নির্মল সকাল’ শ্লোগানে শনিবার বিকেল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন সেক্রেটারি জেনারেল আকতারুজ্জামান। বিশিষ্ট যাত্রাব্যক্তিত্ব সুলতান সেলিমের সভাপতিত্বে এতে মূল বক্তব্য রাখবেন যাত্রানট মিলন কান্তি দে।

 

ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার সর্বস্তরের যাত্রাদলের মালিক, শিল্পী, সংগঠক ও শুভাকাঙ্খিদের উপস্থিতে জাতীয় এ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। সম্মেলনে আগামী দিনে সুষ্ঠু যাত্রাশিল্পচর্চার প্রয়াসে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে বলে জানা গেছে।

 

জাতীয় এ সম্মেলন প্রসঙ্গে আয়োজনের মূল উদ্যোক্তা বিশিষ্ট যাত্রানট মিলন কান্তি দে বলেন, ‘বাঙালির হাজার বছরের গৌরবোজ্জ্বল সংস্কৃতির ঐতিহ্যবাহী যাত্রাশিল্পকে পরিচ্ছন্ন ও সুস্থ ধারায় প্রবাহিত করাই আমাদের মূল লক্ষ্য। সেই অনবদ্য প্রয়াসে আগামী দিনে যাত্রাশিল্প থেকে অশ্লীলতা রোধে এবং পরিচ্ছন্ন যাত্রাশিল্পচর্চার নিমিত্তে দেশের সর্বস্তরের যাত্রাদলের মালিক, সংগঠক শিল্পীদের অংশগ্রহণে এই আয়োজন।’

 

এই সম্মেলন থেকে একটি শক্তিশালী সাংগঠনিক কাঠামো গঠনের বিষয়ে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন মিলন কান্তি দে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ জুলাই ২০১৫/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়