ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নওগাঁয় জেএমবির দুই সদস্য গ্রেফতার

লোকমান আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ১৯ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নওগাঁয় জেএমবির দুই সদস্য গ্রেফতার

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দা উপজেলার পারইল গ্রামে অভিযান চালিয়ে জেএমবি সদস্য আবুল কালাম আজাদ (৪৬) ও রাণীনগরে বহুল আলোচিত ইদ্রিস আলী খেজুর হত্যা মামলার আসামি ও জেএমবি সদস্য মোজাফফর আলীকে (৫৩) গ্রেফতার করেছে পুলিশ।

 

সোমবার দুপুর ১২টায় মান্দা উপজেলার উত্তর পারইল গ্রামের নিজ বাড়ি থেকে আবুল কালাম আজাদকে আটক করা হয়। আটক আবুল কালাম আজাদ মান্দা উপজেলার উত্তর পারইল গ্রামের ইসমাইল হোসেনের ছেলে।

 

পুলিশ সুপার মোজাম্মেল হক পিপিএম জানান, গ্রেফতারকৃত আবুল কামাল আজাদ নওগাঁ থানার একটি বিস্ফোরক মামলার পলাতক আসামি। তার বিরুদ্ধে নওগাঁ সদর থানায় ২০০৫ সালের ১৭ আগস্ট ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনের ৩/৪ ধারায় দায়ের করা মামলা বিচারাধীন রয়েছে। গ্রেফতারকৃত আসামিকে দুপুরে কোর্টে হাজির করা হয়।

 


অপরদিকে রোববার রাতে রানীনগর উপজেলার বাসস্ট্যান্ড এলাকা থেকে মোজাফফর আলীকে গ্রেফতার করা হয়। মোজাফফর আলী বগুড়ার আদমদিঘী উপজেলার চকজান গ্রামের চাঁন মোহাম্মদের ছেলে।

 


রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ খান জানান, বাংলা ভাই সর্বহারা নিধন নামে হত্যাযজ্ঞ, লুটতরাজ, লুটপাট ও ভাঙচুর চালান। বাংলা ভাইয়ের অন্যতম সহযোগী হিসেবে কাজ করতেন মোজাফফর আলী।

 


২০০৪ সালে উপজেলার সিম্বা গ্রামের ইদ্রিস আলী খেজুরকে হত্যা করে বাংলা ভাইসহ তার অনুসারীরা। এই হত্যা মামলার অন্যতম আসামি মোজাফফর আলী।  পুলিশ জানায়,  তিনি হত্যা মামলাসহ কয়েকটি মামলার আসামি।

 

উপজেলার বাসস্ট্যান্ড এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে মোজাফফর আলীকে গ্রেফতার করা হয়।

 

 

 

 

রাইজিংবিডি/নওগাঁ/১৯ অক্টোবর ২০১৫/লোকমান আলী/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়