ঢাকা, মঙ্গলবার, ৩১ আষাঢ় ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

পোস্টারে থাকবে দলীয় প্রধান, প্রার্থী ও প্রতীকের ছবি

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৫-১২-১৫ ৭:৫৩:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:১২:৩২ এএম
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : পৌর নির্বাচনে প্রার্থীদের পোস্টারে প্রার্থী ও প্রতীকের পাশাপাশি দলীয় প্রধানের ছবি ছাড়া আর কারো ছবি ব্যবহার করা যাবে না। নির্বাচন কমিশনের আচরণবিধিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

 

এই হিসেবে আওয়ামী লীগের প্রার্থীদের পোস্টারে যেমন বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করা যাবে না, তেমনি বিএনপির প্রার্থীদের পোস্টারে থাকবে না জিয়াউর রহমানের ছবি বা অন্য কারো ছবি। জাতীয় পার্টিসহ নির্বাচনে অংশগ্রহণকারী সব দলের প্রার্থীদের জন্য এই নিয়ন সমানভাবে প্রযোজ্য।

 

এদিকে পোস্টার-লিফলেটে ছবি ছাপানোর বিষয়ে নির্বাচন কমিশনের বিধি-নিষেধ জারির পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠির মাধ্যমে মঙ্গলবার সারা দেশে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীদের কাছে এ নির্দেশনা পাঠানো হয়।

 

এবারের নির্বাচনী আচরণবিধিতে বলা হয়েছে নির্বাচনী পোস্টার, লিফলেট ও ভোটার স্লিপে প্রার্থীর ছবির পাশাপাশি কেবল দলীয় প্রধানের ছবি ছাপানো যাবে। সে হিসেবে আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি পোস্টার-লিফলেটে ছাপানো যাচ্ছে না।

 

এরপরও নির্বাচন কমিশনের এ বিধিনিষেধকে মেনে নিয়ে দলীয় প্রার্থীরা যেন সে নিদের্শনাকে অনুসরণ করে, সে জন্য দল থেকে চিঠি পাঠানো হয়েছে বলে জানান  আওয়ামী লীগের সাংঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৫/মামুন/মিথুন/রাসেল পারভেজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge