ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘গান্ধীগিরি’

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ১৫ ডিসেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘গান্ধীগিরি’

আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভায় তুমুল হট্টগোল বাঁধিয়ে বিক্ষোভে তুলকালাম কাণ্ড করার চেষ্টা করছিলেন কংগ্রেসের সংসদ সদস্যরা। এমন সময় বিক্ষোভকারী এমপিদের গোলাপ দিয়ে শুভেচ্ছা জানান ক্ষমতাসীন দল বিজেপির সংসদ সদস্যরা। মহাত্মা গান্ধীর অহিংস মন্ত্রে হঠাৎ যেন জেগে উঠলেন বিজেপির এমপিরা। তাদের এই তৎপরতাকে টাইমস অব ইন্ডিয়ার অনলাইনে ‘গান্ধীগিরি’ হিসেবে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার লোকসভায় প্রশ্নোত্তর পর্বে কংগ্রেসের সংসদ সদস্যরা পাঞ্জাবে দলিত তরুণদের বিরুদ্ধে হওয়া নির্যাতনের প্রসঙ্গ নিয়ে আলোচনার দাবি জানান। কিন্তু এ বিষয়ে স্পিকার আগ্রহ দেখাননি। যে কারণে বিক্ষোভ করেন বিরোধী দলের এমপিরা।

বিক্ষুব্ধ এমপিরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন। ‘লজ্জা, লজ্জা প্রধানমন্ত্রী!’ স্লোগানে লোকসভা মুখর করে তোলেন তারা। এরপর সংসদের কার্যক্রম স্থগিত দাবি করে বিক্ষোভ করতে থাকেন কংগ্রেসি নেতারা।

এরপর কংগ্রেসের নেতাদের শান্ত করতে বিজেপির ছয় জ্যেষ্ঠ সংসদ সদস্যরা তাদেরকে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান। কংগ্রেস নেতাদের ক্রোধ প্রশমনে বিজেপি নেতাদের এমন উদ্যোগ লোকসভায় বিরল। যে কারণে বিষয়টিকে ‘গান্ধীগিরি’ বলে উল্লেখ করেছে রাজনৈতিক মহল।

 

 



রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৫/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়