ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ছাত্রলীগের সন্ত্রাসী কার্যকলাপে শিক্ষা ব্যবস্থা হুমকিতে’

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ২৬ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ছাত্রলীগের সন্ত্রাসী কার্যকলাপে শিক্ষা ব্যবস্থা হুমকিতে’

নিজস্ব প্রতিবেদক : ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাসী কার্যকলাপে দেশের শিক্ষা ব্যবস্থা হুমকির সম্মুখীন হয়েছে বলে দাবি করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

 

শুক্রবার সংগঠনটির সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান এক বিবৃতিতে এই মন্তব্য করেন।

 

তারা বলেন, ‘সরকারি তিতুমীর কলেজের সাধারণ শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত দাবির আন্দোলন চলাকালে ছাত্রলীগ হামলা চালিয়েছে। ছাত্রলীগের হামলা এই শিক্ষা প্রতিষ্ঠানটিকে বারবার কলুষিত করছে। এ হামলা ছাত্রলীগের হিং¯্রতা, বর্বরতা ও বিকৃত মানসিকতার বহিঃপ্রকাশ।

 

তারা বলেন, ‘বর্তমানে সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলা, নির্যাতন এখন তাদের রুটিন কাজ হয়ে দাঁড়িয়েছে। সাধারণ শিক্ষার্থীরা যখনই কোনো ন্যায়সঙ্গত দাবি নিয়ে আন্দোলনে নামে, তখনই ছাত্রলীগ তাদের ওপর বর্বরোচিত হামলা চালায়। তিতুমীর কলেজের ঘটনা তেমনি একটি উদাহরণ মাত্র।’

 

বিবৃতিতে ছাত্রদলের নেতৃদ্বয় ছাত্রলীগের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সঙ্গে তিতুমীর কলেজে সাধারণ শিক্ষার্থীদের ওপর আরোপিত বর্ধিত ফি প্রত্যাহার এবং হামলাকারীদের গ্রেফতার, প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

অপর এক বিবৃতিতে সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলার নিন্দা জানিয়েছেন সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রদলের সভাপতি তসলিম আহসান মাসুম এবং সাধারণ সম্পাদক আমিনুল হক হিমেল।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৬/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়