ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সামাজিক দায়বদ্ধতার কার্যক্রমে শিক্ষাখাত যুক্তের আহ্বান

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ২৭ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সামাজিক দায়বদ্ধতার কার্যক্রমে শিক্ষাখাত যুক্তের আহ্বান

গভর্নর আতিউর রহমান

অর্থনৈতিক প্রতিবেদক : আর্থিক খাতের প্রতিষ্ঠানের সামাজিক দায়বদ্ধতার কার্যক্রমে শিক্ষাখাতকে আরও বেশি করে যুক্ত করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। 

 

রাজধানীর একটি হোটেলে শনিবার সাউথইস্ট ব্যাংক ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি প্রাপ্ত স্নাতক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গভর্নর এ আহ্বান জানান।

 

এ সময় আতিউর রহমান বলেন, অর্থের অভাবে অনেক মেধাবী শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণের আগেই ঝরে পড়ছে। এ কারণে জনগোষ্ঠীর একটি বড় অংশ এখনও রয়ে গেছে উচ্চ শিক্ষার বাইরে।

 

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের ঝরেপড়া রোধে আর্থিকখাতের প্রতিষ্ঠানগুলোর শিক্ষাবৃত্তির রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। স্বল্প আয়ের পরিবারের ছেলেমেয়েদের উচ্চশিক্ষার সুযোগ করে দেওয়ার জন্য সাউথইস্ট ব্যাংক একটি শুভ উদ্যোগ নিয়েছে।

 

গভর্নর বলেন, বৃত্তিপ্রাপ্তদের বড় অংশই গ্রামাঞ্চলের এবং তাদের অভিভাবক ক্ষুদ্র কৃষক। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ব্যাংক হিসাব খুলে বৃত্তির টাকা দেওয়া হলে আর্থিক অন্তর্ভুক্তি আরও বেগবান হবে।

 

তিনি আরো বলেন, তারা মানবিক দায়বোধসম্পন্ন ব্যাংকিংখাত দেখতে চান। সিএসআর খাতে ব্যাংকগুলোর পরিকল্পিত ব্যয় দেশের অনগ্রসর ও অবহেলিত জনগোষ্ঠীর কল্যাণে আসবে বলে তার বিশ্বাস।

 

অনুষ্ঠানে সাউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সহিদ হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আলমগীর কবির ও সাউথইস্ট ব্যাংক ফাউন্ডেশনের কর্মকর্তারা।

 

সাউথইস্ট ব্যাংক সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির আওতায় উচ্চ মাধ্যমিক পর্যায়ের ২০০ ও স্নাতক পর্যায়ের ৬০ শিক্ষার্থীকে বৃত্তি দেয়। এরমধ্যে ৩৫ শতাংশ ছাত্রী।

 

 

রাইজিংবিডিা/ঢাকা/২৭ ফেব্রুয়ারি ২০১৬/নিয়াজ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়