ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হ্যাকারদের কবলে গুগলের সিইও!

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ২৭ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হ্যাকারদের কবলে গুগলের সিইও!

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বোঝো কাণ্ড! ইন্টারনেটে যাদের ভরসায় ব্যবহারকারীরা নিশ্চিন্তে থাকেন, তারা নিজেরাই এখন হ্যাকিংয়ের শিকার হচ্ছেন!

 

কিছুদিন আগে প্রযুক্তি বিশ্বের প্রভাবশালী ব্যক্তি ও ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের টুইটার, পিনারেস্ট ও ইনস্টাগ্রাম হ্যাক করে শোরগোল ফেলে দিয়েছিল হ্যাকাররা। আওয়ারমাইন নামক একটি হ্যাকার গ্রুপ জাকারবার্গের একাধিক সোশ্যাল অ্যাকাউন্ট হ্যাক করেছিল।

 

সেই একই হ্যাকারগ্রুপ আওয়ারমাইনের কবলে এবার পড়েছেন টেক জায়ান্ট প্রতিষ্ঠান গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই। তার কুয়োরা অ্যাকাউন্টটি হ্যাক করেছে হ্যাকার গ্রুপটি।

 

সুন্দর পিচাই এর কুয়োরা অ্যাকাউন্টটির সঙ্গে টুইটার অ্যাকাউন্ট লিংকড থাকায়, হ্যাকার গ্রুপটি অ্যাকাউন্ট হ্যাকের তথ্য পিচাইয়ের টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে জানিয়েছে। মার্ক জাকারবার্গের মতোই সুন্দর পিচাইয়ের অ্যাকাউন্টেও হ্যাকার গ্রুপটি ব্যঙ্গ করে তাদের বার্তায় বলেছে, ‘তোমার নিরাপত্তা ব্যবস্থা আমরা যাচাই করে দেখছি।’

 

বর্তমান বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের প্রধান হওয়া সত্ত্বেও হ্যাকারদের হাত থেকে নিস্তার পাননি মার্ক জাকারবার্গ। আর এবার একই ঘটনার শিকার হলেন গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই। ফলে সাধারণ ব্যবহারকারীদের সাইবার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৬/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়