ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চর উন্নয়নে পৃথক বোর্ড চান ডেপুটি স্পিকার

এনআর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ২৭ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চর উন্নয়নে পৃথক বোর্ড চান ডেপুটি স্পিকার

সংসদ প্রতিবেদক : চর উন্নয়নের জন্য একটি বোর্ড গঠনের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া।

 

সোমবার দুপুরে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে চর উন্নয়নে বরাদ্দকৃত অর্থ খরচ হয় না বলে মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। তার এই বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে ডেপুটি স্পিকার সংসদে উপস্থিত সংসদ নেতা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

 

দীপু মনি তার বক্তৃতায় বলেন, চর উন্নয়নের যে থোক বরাদ্দ দেওয়া হয়, তা ব্যয় হয় না। চর উন্নয়নের ক্ষেত্রে সমন্বিত উদ্যোগ নেওয়া দরকার।

 

তার এই বক্তব্যের সুর ধরে ডেপুটি স্পিকার বলেন, ‘মাননীয় সদস্য (দীপু মনি) আপনার কথার সুর ধরে আমি একটি কথা বলতে চাই, আপনি আপনার বক্তব্যে বলেছেন চর উন্নয়নের জন্য থোক বরাদ্দ থাকে কিন্ত অথরিটির (কর্তৃপক্ষের) অভাবে সেটা খরচ হয় না।

 

‘আপনার এই বক্তব্যের সাথে একমত পোষণ করে মাননীয় সংসদ নেতা ও প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে একটি চর উন্নয়ন বোর্ড গঠন করা যেতে পারে। এই বোর্ড গঠন করলে চর উন্নয়নের জন্য যে টাকা বরাদ্দ হয়, তা খরচের জন্য একটা অথরিটি (কর্তৃপক্ষ) থাকবে। যার মাধ্যমে চর অঞ্চলের মানুষের উন্নয়নে কাজ করা যেতে পারে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৬/এনআর/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়