ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘পদোন্নতিতে পরীক্ষা চালুর সিদ্ধান্ত আপাতত নেই’

এনআর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৬, ২৮ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘পদোন্নতিতে পরীক্ষা চালুর সিদ্ধান্ত আপাতত নেই’

সংসদ প্রতিবেদক : উপসচিবসহ অন্যান্য পদে পদোন্নতি দিতে পরীক্ষা প্রথা চালু করতে  আপাপত কোনো পরিকল্পনা সরকারের নেই বলে জানিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

 

মঙ্গলবার জাতীয় সংসদের একাদশতম অধিবেশনে সংসদ সদস্য মামুনুর রশীদ কিরণের টেবিলে উত্থাপিত প্রশ্নের জবাবে একথা জানান মন্ত্রী। সকাল ১০টা ৫৫ মিনিটে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনের কর্মসূচি শুরু হয়।

 

সৈয়দ আশরাফ জানান, উপসচিব বা তার ঊর্ধ্বতন পদে পদোন্নতি দিতে পরীক্ষা প্রথা চালুর আপাপত কোনো পরিকল্পনা সরকারের নেই। উপসচিব ও তার ঊর্ধ্বতন পদে পদোন্নতির বিধিমালা “সরকারের উপসচিব, যুগ্ম সচিব, অতিরিক্ত সচিব ও সচিব পদে পদোন্নতি বিধিমালা, ২০০২” সংশোধনের পদক্ষেপ নেওয়া হয়েছে।

 

সংসদ সদস্য মুহা. গোলাম মোস্তফা বিশ্বাসের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, চুক্তিভিত্তিক নিয়োগ বন্ধেরও আপতত কোনো পরিকল্পনা সরকারের নেই। সরকার সাধারণত চুক্তিভিত্তিক নিয়োগকে নিরুৎসাহিত করে। তবে বিশেষায়িত পদে ও যেসব সংস্থায় কারিগরি জ্ঞানসম্পন্ন জনবল সংকট রয়েছে, সেসব সংস্থায় উপযুক্ত সামরিক, বেসামরিক এবং বিশেষ ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ জুন ২০১৬/এনআর/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়