ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মেসিকে একা থাকতে দিন : ম্যারাডোনা

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ৩০ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসিকে একা থাকতে দিন : ম্যারাডোনা

ক্রীড়া ডেস্ক : কোপায় ব্যর্থতার ক্ষোভে জাতীয় দল থেকে অসময়েই অবসরের ঘোষণা দিয়ে বসলেন লিওনেল মেসি। ভক্তদের বিশ্বাস সিদ্ধান্ত বদলে আবার জাতীয় দলে ফিরবেন ২৯ বছর বয়সি তারকা।

আর্জেন্টিনার সুপারস্টারকে ফেরাতে দেশটির বিভিন্ন শহরে চলছে আকুতির মিছিল। তবে সেই সব সমর্থকদের শান্ত থাকতে বলেছেন আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যরাডোনা। অবসর সময়গুলো কাটাতে মেসিকে একা থাকতে দেওয়ার কথা জানিয়েছেন ম্যারাডোনা।

চিলির বিপক্ষে হারের পর মেসির হঠাৎ অবসরে বিস্মিত হয় পুরো ফুটবলবিশ্ব। আর্জেন্টিনার প্রেসিডেন্ট এবং অন্য কিংবদন্তি ফুটবলারদের সঙ্গে ম্যারাডোনাও মেসিকে ফিরে আসার আহ্বান জানিয়েছিলেন। কিন্তু  দুদিন পরেই ম্যারাডোনার কণ্ঠে ভিন্ন সুর।

লা রেড রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন, ‘মেসিকে একজন বিজয়ী হিসেবেই আমি বিবেচনা করি। মেসিকে তার অবসর সময়গুলো কাটাতে দিন। এখন থেকে আমাদের সমন্বিত একটি আইডিয়া গড়ে তুলতে হবে। মেসি যদি বলে সে আর আসবে না তাহলে আমাদেরকে আরেকটি দল সাজাতে হবে।’

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত বিশেষ কোপা আমেরিকায় ২৩ বছরের শিরোপা খরা ঘোচানোর দারুণ একটি সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু এবারও ব্যর্থ হলো আলবিসেলেস্তেরা। তবে এবার দলকে না দুষে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) ধুয়ে দিলেন ম্যারাডোনা।

এএফএ’র কড়া সমালোচনা করে ম্যারাডোনা বলেন, ‘আমরা অবশ্যই কিছু ভুল করেছি, কারণ এএফএ-এর সঠিক পরিকল্পনার অভাব। আর্জেন্টাইন ফুটবলে এটা কীভাবে হয় এবং আমাদের এর জন্য মূল্য দিতে হবে।’

 

 


রাইজিংবিডি/ঢাকা/৩০ জুন ২০১৬/শামীম/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়