ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সূচকের পতন, বেড়েছে লেনদেন

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৩, ১৮ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের পতন, বেড়েছে লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক :  সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে দেশের দুই স্টক এক্সচেঞ্জে। তবে উভয় বাজারেই আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে।

 

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭ কোটি ৯৬ লাখ টাকার লেনদেন বেড়েছে। ডিএসইতে ৫১১ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে ৫০৩ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

 

এখানে মোট লেনদেনে অংশ নেয় ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির শেয়ার দর।

 

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৮৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১২১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭৬৫ পয়েন্টে।

 

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এখানে ২৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১১৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৬/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়