ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

এডিনবার্গ কালচারাল সামিটে যাচ্ছেন সংস্কৃতিমন্ত্রী

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০৮-২২ ১২:৩৪:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৬-০৮-২৩ ১০:০৮:৪৮ এএম

সচিবালয় প্রতিবেদক : তৃতীয় এডিনবার্গ ইন্টারন্যাশনাল কালচারাল সামিটে যোগ দিতে যুক্তরাজ্য যাচ্ছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। একই সঙ্গে এডিনবার্গ, বার্মিংহাম, ম্যানচেস্টার ও লন্ডনে ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরি পরিদর্শন করবেন মন্ত্রী।

 

আগামী ২৪-২৬ আগস্ট, যুক্তরাজ্যের স্কটল্যান্ডের এডিনবার্গে ‘তৃতীয় এডিনবার্গ ইন্টারন্যাশনাল কালচারাল সামিট’ অনুষ্ঠিত হবে। এ সম্মেলনে অংশ নিতে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরকে ব্রিটিশ কাউন্সিলের মাধ্যমে স্কটিশ ও দেশটির সরকার আমন্ত্রণ জানায়।

 

যুক্তরাজ্য সফরের উদ্দেশ্যে সংস্কৃতিমন্ত্রী সোমবার দিনগত রাত আড়াইটায় কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করবেন।

 

২০১২ ও ২০১৪ সালের সাফল্যের ধারাবাহিকতায় এডিনবার্গে অনুষ্ঠেয় এবারের সম্মেলনের প্রতিপাদ্য হলো, “সংস্কৃতি ও ঐতিহ্য, সংস্কৃতি ও অর্থনীতি এবং সংস্কৃতি ও অংশগ্রহণ”। সম্মেলনে অংশ নেওয়া অতিথিরা সাংস্কৃতিক উৎসব উপভোগের পাশাপাশি আলোচনা ও মতবিনিময়ের সুযোগ পাবেন; যা তাদের দেশের সাংস্কৃতিক উন্নয়নের পথনির্দেশ করবে।

 

এ সম্মেলনে অংশ নিতে মন্ত্রীর সফরসঙ্গী হিসেবে থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব পান্থ শাহরিয়ার।

 

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় বাংলাদেশে গণগ্রন্থাগার সমূহের আধুনিকীকরণের প্রকল্প হাতে নিয়েছে। ওই প্রকল্পে মন্ত্রণালয়ের সহযোগী হিসেবে কাজ করছে ব্রিটিশ কাউন্সিল এবং বিল গেটস ফাউন্ডেশন অর্থায়ন করছে। এরই পরিপ্রেক্ষিতে ব্রিটিশ কাউন্সিল আগামী ২৭ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর যুক্তরাজ্যের এডিনবার্গ, লন্ডন ও ম্যানচেস্টারে ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরি পরিদর্শনের জন্য মন্ত্রীকে আমন্ত্রণ জানায়।

 

সফর শেষে ৩ সেপ্টেম্বর ভোর ৫টা ১০মিনিটে তার দেশে ফেরার কথা রয়েছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৬/হাসান/এসএন

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge