ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

অভিবাসন নীতি পাল্টাবেন না ট্রাম্প

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০৮-২২ ৯:০২:২৮ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:০৯:০২ এএম

আন্তর্জাতিক ডেস্ক : ডোনাল্ড ট্রাম্প আবারো জানালেন, প্রেসিডেন্ট হলে তার ঘোষিত অভিবাসন নীতি পাল্টাবেন না তিনি।

 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্প সোমবার ফক্স নিউজকে অভিবাসন ইস্যুতে তার অবস্থান পুনর্ব্যক্ত করেছেন। ট্রাম্পের পরিকল্পনায় যুক্তরাষ্ট্রে অবস্থানরত ১ কোটি ১০ লাখ অবৈধ অভিবাসীকে দেশ থেকে বের করে দেওয়ার কথা বলা হয়েছে।

 

রোববার ট্রাম্পের নির্বাচনী প্রচারশিবিরের ম্যানেজার কেলিয়ান কনওয়ে বলেন, অভিবাসীদের দেশ থেকে বের করে দিতে ‘বহির্গমন বাহিনী’ গঠন করা হবে কি না, তা এখনো পরিকল্পনায় নিশ্চিত করা হয়নি। এ ধরনের বাহিনী গঠনের কথা আগেই বলেন ট্রাম্প।

 

এ বিষয়ে ট্রাম্পের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘অভিবাসন নীতিতে কোনো পরিবর্তন হবে না।’

 

ফক্স নিউজের ‘ফক্স অ্যান্ড ফ্রেন্ডস’ অনুষ্ঠানে মোবাইল ফোনে সাক্ষাৎকারে এ কথা বলেন ট্রাম্প। তিনি বলেন, ‘আমরা যখন লোকজনের বিষয় নিয়ে কাজ করব, আমাদের দৃঢ় থাকতে হবে, যখন অবৈধ অভিবাসীরা আসবে, তখন খুব শক্ত থাকতে হবে।’

 

ট্রাম্প আরো বলেন, ‘অনেক লোক আছে, যারা বৈধ উপায়ে যুক্তরাষ্ট্রে আসতে চায়... আমরা স্বচ্ছতার সঙ্গে সব কিছু করতে চাই।’

 

ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট পদে প্রার্থিতা করার ঘোষণা দেওয়ার পর থেকে অভিবাসীদের নিয়ে বিভিন্ন ধরনের মন্তব্য করে যাচ্ছেন। প্রেসিডেন্ট হলে তার শাসনামলে অভিবাসন নীতি কেমন হবে, তার একটি রূপরেখা তুলে ধরেছেন তিনি। এতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের মুসলিমদের ঢুকতে দেওয়া হবে না। মেক্সিকো সীমান্তে প্রাচীর তোলা হবে। প্রায় ১ কোটি ১০ লাখ অবৈধ অভিবাসীকে যুক্তরাষ্ট্র থেকে বের করে দেওয়া হবে।


রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৬/রাসেল পারভেজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge