ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডিএসইতে লেনদেন বেড়েছে

: রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৬-০৮-২৩ ৭:২০:০১ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:০৮:৫৬ এএম

অর্থনৈতিক প্রতিবেদক : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। তবে মূল্য সূচকের সামান্য পতন হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে।

 

বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার ডিএসইতে ৫৮৯ কোটি ৪০ লাখ টাকা লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ১৪২ কোটি ১৫ লাখ টাকা বেশি।

 

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টির দর।

 

সকালে সূচকের ইতিবাচক প্রবণতা দিয়ে শুরুর পরে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৬৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ১১১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৫৬ পয়েন্টে।

 

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সিএসইতে ২৪ কোটি টাকা লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৯৬ পয়েন্টে।

 

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৬/আশিক/হাসান/বকুল

Walton Laptop
 
     
Walton AC