ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘আমি বাঁচতে চাই’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪৫, ২৯ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আমি বাঁচতে চাই’

যোশেফ শতাব্দী

রাহাত সাইফুল : ‘আমি ভালো নেই, আমার শরীরের অবস্থা ভালো নেই, আমি বাঁচতে চাই।’ স্পষ্ট স্বরে কথা বলতে পারেন না তাই ফিসফিস করে রাইজিংবিডিকে কথাগুলো বলেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনাট্যকার যোশেফ শতাব্দী। 

 

দেড় বছর ধরে এই কাহিনিকার ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করছেন। তিনি এখন ঢাকার বাসায় শয্যাশায়ী। চিকিৎসার জন্য এ পর্যন্ত ১২ লাখ টাকা খরচ হয়েছে। এখন আবার কেমোথেরাপি দিতে হবে। এ জন্য তার অনেক টাকা প্রয়োজন। কিন্তু এ অর্থের জোগান কোথা থেকে হবে, তার কিছুই জানেন না তিনি। এদিকে এত টাকার ব্যয়ভার বহন করার সামর্থ্যও তার নেই।

 

অসুস্থতার খবর জানতে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘এ পর্যন্ত ১২ লাখ টাকা খরচ করেছি। এখন আবার কেমোথেরাপি দিতে হবে। এ জন্য অনেক টাকা প্রয়োজন।’

 

চলচ্চিত্রাঙ্গন থেকে কেউ সহযোগিতা করেছেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এখন পর্যন্ত কেউ আমাকে সাহায্য করেনি। আমার খোঁজখবরও নেয়নি। খোঁজখবর নিলেও ভালো লাগত। দু-একজন বন্ধুবান্ধব ছাড়া কেউ আমার খোঁজ নেয় না।’

 

গত বছরের জুন মাসের প্রথম সপ্তাহে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হলে জোশেফ শতাব্দীর প্রথম ক্যান্সার ধরা পড়ে। এরপর তিনি গ্রামে চলে যান। ঈদের তৃতীয় দিন অসুস্থ হয়ে পড়ায় তাকে সিরাজগঞ্জের ক্যান্সার হাসপাতালে ভর্তি করা হয়।

 

ক্যান্সার ধরা পড়ার আগে তার শরীরে টিউমারের মতো হয়েছিল। তখন তিনি বিষয়টি গুরুত্ব দেননি। কিছুদিন হোমিওপ্যাথি চিকিৎসা নিয়েছিলেন।

 

অশ্লীলতার যুগ থেকে সুস্থ বাণিজ্যিক সিনেমায় ফিরতে সাহায্য করেছেন যোশেফ। এফ আই মানিকের পরিচালনায় ‘কোটি টাকার কাবিন’ দিয়ে মোড় ঘুরিয়ে দেন দুই শতাধিক চলচ্চিত্রের এই কাহিনিকার। সর্বশেষ তিনি শাহ আলম মন্ডলের নির্মাণাধীন ‘সাদা-কালো প্রেম’ সিনেমার চিত্রনাট্য লিখেছেন। যোশেফের চিত্রনাট্যে নির্মিত উল্লেখযোগ্য সিনেমা হলো ‘দাদি মা’, ‘চাচ্চু’, ‘মায়ের হাতে বেহেস্তের চাবি’, ‘পিতার আসন’ প্রভৃতি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৬/রাহাত/শান্ত/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়