ঢাকা, সোমবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সাত দিন ধরে সূচকের পতন

: রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-০৮-২৯ ১২:২৩:২৬ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:০৮:৫৬ এএম

অর্থনৈতিক প্রতিবেদক : দেশের উভয় শেয়ারবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। সোমবারের লেনদেন শুরুর দিকে ক্রয়ের চাপে সূচকের উত্থান থাকলেও ২০ মিনিট পরে ধীরে ধীরে পড়তে থাকে সূচক।

এর ফলে গত সপ্তাহের টানা পাঁচ দিনসহ সপ্তম দিনের মতো পতন বিরাজ করছে শেয়ারবাজারে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এখন মূল্যসূচকের পতনে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দরপতন হয়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৯৮ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩০৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০১টি কোম্পানির, কমেছে ১২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৫টির।

এই সময় ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫২৪ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১০১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৭৩৫ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৯১৭ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৬২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৬/হাসান/এসএন/এএন

Walton
 
   
Marcel