ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সূচকের পতন অব্যাহত

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ২৯ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের পতন অব্যাহত

অর্থনৈতিক প্রতিবেদক : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টকএক্সচেঞ্জে (ডিএসই) টানা সাত কার্যদিবসে সূচকের পতন হয়েছে। আজ সোমবার ডিএসইর সূচকের পতনের সঙ্গে লেনদেনও কমেছে।

 

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। তবে কমেছে লেনদেনের পরিমাণ।

 

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসইতে আগের দিনের তুলনায় প্রায় ১২ শতাংশ লেনদেন কমেছে। এ দিন ডিএসইতে ৪১০ কোটি ৫৫ লাখ টাকা লেনদেন হয়েছে, যা আগের দিনের তুলনায় ৫৪ কোটি ৯৬ লাখ টাকা কম।

 

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৮টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির।

 

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক দশমিক ৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৩৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ১০১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৩৬ পয়েন্টে।

 

সিএসইতে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এই এক্সচেঞ্জে সার্বিক সূচক সিএএসপিআই দশমিক ৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯২০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

 

সিএসইতে মোট ১৯ কোটি টাকা লেনদেন হয়েছে। আগের দিন ২৩ কোটি টাকা লেনদেন হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৬/আশিক/হাসান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়