ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ফাইনালের মহারণে ‘সিলেটি ফ্লেভার’!

রফিকুল ইসলাম কামাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৩, ২ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফাইনালের মহারণে ‘সিলেটি ফ্লেভার’!

রফিকুল ইসলাম কামাল : দেশের ৮টি জেলা দলের অংশগ্রহণে সিলেটে ‘দ্বিতীয় বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’ শুরু হয় গত ২২ আগস্ট। নকআউট ভিত্তিক এই টুর্নামেন্টে সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে স্বাগতিক সিলেটকে।

তবে সিলেট না থাকলেও আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় অনুষ্ঠেয় ফাইনালের মহারণে থাকছে ‘সিলেটি ফ্লেভার’! ফাইনালে যে নরসিংদীর প্রতিপক্ষ সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলা।

সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় টুর্নামেন্টের সব কটি ম্যাচই হচ্ছে সিলেট জেলা স্টেডিয়ামে। আজকের ফাইনালেও এর ব্যত্যয় ঘটছে না।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৮টি জেলা দল হচ্ছে- সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, নারায়ণগঞ্জ, নরসিংদী, কুমিল্লা ও ব্রাক্ষ্মণবাড়ীয়া। তবে সুনামগঞ্জ ও নরসিংদী জেলা দল ছাড়া বাকি দলগুলোকে বিদায় নিতে হয়েছে শূন্য হাতে।

বিশেষ করে মৌলভীবাজার, কুমিল্লা, নারায়ণগঞ্জ ও ব্রাক্ষ্মণবাড়ীয়া জেলা দলকে বিদায় নিতে হয়েছে গ্রুপপর্ব থেকেই। অন্যদিকে হবিগঞ্জ ও সিলেট জেলা দল পেয়েছে সেমিফাইনালের স্বাদ।

সিলেটের বিভাগীয় কমিশনারের নামে এই ফুটবল টুর্নামেন্টের শুরু থেকেই বিদেশি ফুটবলারদের ছড়াছড়ি। প্রত্যেক দলেই ৩ জন থেকে শুরু করে সর্বোচ্চ ৮ জন বিদেশি ফুটবলার খেলেছেন। বিদেশি ফুটবলার খেলানোর কোনো বাধ্যবাধকতা না থাকায় প্রত্যেক দল ইচ্ছেমতো নাইজেরিয়ান তৃতীয় সারির ফুটবলারদের খেলিয়েছে।

দেশীয় একটি বিভাগীয় টুর্নামেন্টে এত বেশি সংখ্যক বিদেশি ফুটবলার খেলানো নিয়ে সমালোচনাও হচ্ছে। এভাবে অবাধে বিদেশি ফুটবলার খেলার সুযোগ পেলে দেশীয় ফুটবলাররা কীভাবে উঠে আসবে, কীভাবে দেশীয় ফুটবলের উন্নতি হবে- এমন প্রশ্নও তুলছেন ক্রীড়া বিশ্লেষকরা।

বাতাসে জোর গুঞ্জন রয়েছে, আজ সন্ধ্যায় ফাইনালে সুনামগঞ্জ জেলা দল পুরো ১১ জন বিদেশি ফুটবলার নিয়ে মাঠে নামবে! অন্যদিকে গ্রুপপর্বে ৮ জন এবং সেমিফাইনালে ৭ জন বিদেশি নিয়ে মাঠে নামা নরসিংদী দলও আজ বিদেশি নির্ভর হয়ে খেলবে বলে সংশ্লিষ্ট সূত্রের তথ্য।

সব মিলিয়ে আজ ফাইনালের মহারণেও বিদেশিদের লড়াই!

 

 


রাইজিংবিডি/সিলেট/২ সেপ্টেম্বর ২০১৬/রফিকুল ইসলাম কামাল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়