ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সমৃদ্ধি অর্জনে করপোরেট গভর্নেন্সের বিকল্প নেই

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৪, ৮ ফেব্রুয়ারি ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সমৃদ্ধি অর্জনে করপোরেট গভর্নেন্সের বিকল্প নেই

করপোরেট গভর্নেন্স সংস্কৃতি তৈরি’ শীর্ষক সেমিনার

অর্থনৈতিক প্রতিবেদক
ঢাকা, ৮ ফেব্রুয়ারি : প্রবৃদ্ধি ও সমৃদ্ধি অর্জনে করপোরেট গভর্নেন্স সংস্কৃতির বিকল্প নেই । অনেক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান করপোরেট গভর্নেন্সের বাইরে রয়েছে।

শনিবার রাজধানীর একটি হোটেলে ‘প্রবৃদ্ধি ও সমৃদ্ধি অর্জনে করপোরেট গভর্নেন্স’র গুরুত্ব : বাংলাদেশে ফলপ্রসূ করপোরেট গভর্নেন্স সংস্কৃতি তৈরি’ শীর্ষক সেমিনারে বক্তারা একথা বলেন।

পার্ল ইন্সটিটিউট অব ফিন্যান্সিয়াল মার্কেটস (পিআইএফএম), ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি) এবং বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট (বিইআই) যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে।
 
সেমিনারের তিনটি সেশনে উন্নত করপোরেট গভর্নেন্স, করপোরেট গভর্নেন্স সংস্কৃতি তৈরিতে বোর্ড মেম্বারদের ভূমিকা এবং মানসম্পন্ন স্বাধীন পরিচালক তৈরিতে প্রশিক্ষণের ওপর গুরুত্ব আরোপ করেন বক্তারা।

প্রথম সেশনে সভাপতিত্ব করেন বিইআই’র সভাপতি ফারুক সোবহান। এরপর বাংলাদেশে করপোরেট গভর্নেন্স নিয়ে আইএফসি’র কার্যক্রম তুলে ধরেন আইএফসি’র দক্ষিণ এশিয়া এডভাইজরি সার্ভিসেসের করপোরেট গভর্নেন্স স্পেশালিস্ট লোপা রহমান। এরপর বিনিয়োগ সিদ্ধান্ত গ্রহণে করপোরেট গভর্নেন্স’র ভূমিকা নিয়ে বক্তব্য রাখেন বিশ্বব্যাংকের করপোরেট গভর্নেন্স শাখার সিনিয়র প্রাইভেট সেক্টর ডেভলপমেন্ট স্পেশালিস্ট ডেভিড রবিনেট।

সেমিনারে পিআইএফএম, আইএফসি ও বিইআই ছাড়াও বিশ্বব্যাংক, কুয়ালালামপুরভিত্তিক লিডারশিপ ও গভর্নেন্স নিয়ে কর্মরত প্রতিষ্ঠান আইসিএলআইএফ, কেপিএমজি নেটওয়ার্কের সদস্য আরআরএইচ, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সসহ বিভিন্ন প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও পরিচালনা পর্ষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

রাইজিংবিডি / নিয়াজ / শামসুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়