ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:
Walton Laptop

গোল্ড মেডেলিস্ট রিমি এখন ব্যারিস্টার

মেহেদী হাসান ডালিম: রিমি নাহরিন, ছোট বেলায় ছিলেন চঞ্চল; ছিলেন তুখোড় বিতার্কিক। স্কুলের গণ্ডি পার হওয়ার আগেই দেশের সেরা বিতার্কিকের পুরস্কার অর্জন করেন।

‘উপকূলের তথ্য কেন্দ্রে নিতে চাই’

রফিকুল ইসলাম মন্টু। উপকূল-সন্ধানী সংবাদকর্মী হিসেবে পরিচিত। বাংলাদেশের সমগ্র উপকূল অঞ্চল ঘুরে প্রান্তিক জনগোষ্ঠীর সংবাদ পাঠককে জানান তিনি।

‘উৎস চিহ্নিত করতে পারলে দুর্নীতি বন্ধ করা সম্ভব’

দুর্নীতির বিরুদ্ধে আজ সকল মানুষ একাট্টা। যখন দেশের প্রতিটি পেশার মানুষ একটি বিষয়ের বিরুদ্ধে তখন তা থাকার কথা নয়।

বিশ্বজয়ী ব্যারিস্টার আনিতা গাজী

মেহেদী হাসান ডালিম:   চট্টগ্রামের মেয়ে আনিতা গাজী রহমান। মায়ের স্বপ্ন পূরণ ও নিজের প্রবল আগ্রহে ব্যারিস্টারি পড়ার জন্য লন্ডনে যান।

টকশোতে সরব ব্যারিস্টার মিতি সানজানা

মেহেদী হাসান ডালিম: ব্যারিস্টার মিতি সানজানা। শৈশবে হতে চেয়েছিলেন সংগীত শিল্পী কিন্তু বাবার অনুপ্রেরণায় আইন বিষয়ে উচ্চতর ডিগ্রি নিয়ে এখন ব্যারিস্টার।

বাবা বিচারপতি ছেলে ব্যারিস্টার

মেহেদী হাসান ডালিম: বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী। ছোটবেলা থেকেই তার স্বপ্ন ছিল ব্যারিস্টার হওয়ার। সে লক্ষ্যে পাড়িও জমিয়েছিলেন বিলেতে।

ব্যারিস্টার ভাইবোনের অসমাপ্ত গল্প

মেহেদী হাসান ডালিম : ব্যারিস্টার আখতার ইমাম শুধু বাবাই নন, আইন পেশায় দুই সন্তানের সিনিয়রও তিনি। বাবা সিনিয়র হওয়ায় সকাল থেকে রাত অবধি চলে তিনজনের মধ্যে কেস-কাচারি আর আইন নিয়ে আলোচনা।

কেমন আছেন মোহাম্মদ রফিক?

এক সময় বাংলাদেশের কিংবদন্তি স্পিনার ছিলেন তিনি। তাকে দেখেই তরুণ খেলোয়াড়রা স্পিনার হওয়ার স্বপ্নে বিভোর হতো।

এক পরিবারে তিন ব্যারিস্টার

মেহেদী হাসান ডালিম : ব্যারিস্টার আখতার ইমাম। সুপ্রিম কোর্টের একজন প্রথিতযশা আইনজীবী। প্রচারবিমুখ এই মানুষটি নিরবে কাজ করে যেতেই ভালবাসেন।

ইউটিউবে কর্মরত এক বাংলাদেশি প্রতিভাবান

মোস্তাফিজুর রহমান নাসিম : প্রযুক্তির ব্যবহারে দেশ এগিয়ে চলেছে। বলা হয়, এখন ইন্টারনেট যুগে বাংলাদেশ। সামনে বিশাল সম্ভাবনার দিগন্ত।

সংবাদ পাঠক ফারজানা এখন আইনজীবী

মেহেদী হাসান ডালিম: সিলেটে জন্ম নেয়া ফারজানা খান  একাধারে ১০ বছর সংবাদ পাঠ করেছেন দেশের প্রথম সারির দুটি টিভি চ্যানেলে।

‘নামটা গিনেজ বুকে অন্তর্ভূক্ত হলে একটা ইচ্ছে পূরণ হবে’

বাহাজ উদ্দিন ফকির। মধুপুর শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। গত ৩৮ বছর এই বিদ্যালয়ে তিনি শিক্ষার্থীদের ইংরেজি পড়িয়েছেন।

লাক্স সুন্দরী থেকে ব্যারিস্টার

মেহেদী হাসান ডালিম : উপমা বিশ্বাস, ২০০৭ সালে লাক্স-চ্যানেল আই সুপার স্টার প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা দশে স্থান পান। অর্জন করেন ৬ষ্ঠ স্থান।

‘শহরে গিয়ে কেউ ভালো থাকতে পারে না’

আমিনুল ইসলাম : তার নাম বাসু। এর আগে-পরে কিছু নেই। নিজের জন্ম তারিখ কিংবা সাল দূরের কথা এখন পর্যন্ত বয়স কত হয়েছে জানেন না। নেই উল্লেখ করার মতো কোনো স্বপ্ন।

‘মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ চাই’

অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী, আইন অঙ্গনে যিনি এস এন গোস্বামী নামে সমধিক পরিচিত। ১৯৫৩ সালের ১ জানুয়ারি রাজশাহীতে তার জন্ম।

Walton