ঢাকা, বুধবার, ৩ কার্তিক ১৪২৪, ১৮ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

টকশোতে সরব ব্যারিস্টার মিতি সানজানা

মেহেদী হাসান ডালিম: ব্যারিস্টার মিতি সানজানা। শৈশবে হতে চেয়েছিলেন সংগীত শিল্পী কিন্তু বাবার অনুপ্রেরণায় আইন বিষয়ে উচ্চতর ডিগ্রি নিয়ে এখন ব্যারিস্টার।

বাবা বিচারপতি ছেলে ব্যারিস্টার

মেহেদী হাসান ডালিম: বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী। ছোটবেলা থেকেই তার স্বপ্ন ছিল ব্যারিস্টার হওয়ার। সে লক্ষ্যে পাড়িও জমিয়েছিলেন বিলেতে।

ব্যারিস্টার ভাইবোনের অসমাপ্ত গল্প

মেহেদী হাসান ডালিম : ব্যারিস্টার আখতার ইমাম শুধু বাবাই নন, আইন পেশায় দুই সন্তানের সিনিয়রও তিনি। বাবা সিনিয়র হওয়ায় সকাল থেকে রাত অবধি চলে তিনজনের মধ্যে কেস-কাচারি আর আইন নিয়ে আলোচনা।

কেমন আছেন মোহাম্মদ রফিক?

এক সময় বাংলাদেশের কিংবদন্তি স্পিনার ছিলেন তিনি। তাকে দেখেই তরুণ খেলোয়াড়রা স্পিনার হওয়ার স্বপ্নে বিভোর হতো।

এক পরিবারে তিন ব্যারিস্টার

মেহেদী হাসান ডালিম : ব্যারিস্টার আখতার ইমাম। সুপ্রিম কোর্টের একজন প্রথিতযশা আইনজীবী। প্রচারবিমুখ এই মানুষটি নিরবে কাজ করে যেতেই ভালবাসেন।

ইউটিউবে কর্মরত এক বাংলাদেশি প্রতিভাবান

মোস্তাফিজুর রহমান নাসিম : প্রযুক্তির ব্যবহারে দেশ এগিয়ে চলেছে। বলা হয়, এখন ইন্টারনেট যুগে বাংলাদেশ। সামনে বিশাল সম্ভাবনার দিগন্ত।

সংবাদ পাঠক ফারজানা এখন আইনজীবী

মেহেদী হাসান ডালিম: সিলেটে জন্ম নেয়া ফারজানা খান  একাধারে ১০ বছর সংবাদ পাঠ করেছেন দেশের প্রথম সারির দুটি টিভি চ্যানেলে।

‘নামটা গিনেজ বুকে অন্তর্ভূক্ত হলে একটা ইচ্ছে পূরণ হবে’

বাহাজ উদ্দিন ফকির। মধুপুর শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। গত ৩৮ বছর এই বিদ্যালয়ে তিনি শিক্ষার্থীদের ইংরেজি পড়িয়েছেন।

লাক্স সুন্দরী থেকে ব্যারিস্টার

মেহেদী হাসান ডালিম : উপমা বিশ্বাস, ২০০৭ সালে লাক্স-চ্যানেল আই সুপার স্টার প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা দশে স্থান পান। অর্জন করেন ৬ষ্ঠ স্থান।

‘শহরে গিয়ে কেউ ভালো থাকতে পারে না’

আমিনুল ইসলাম : তার নাম বাসু। এর আগে-পরে কিছু নেই। নিজের জন্ম তারিখ কিংবা সাল দূরের কথা এখন পর্যন্ত বয়স কত হয়েছে জানেন না। নেই উল্লেখ করার মতো কোনো স্বপ্ন।

‘মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ চাই’

অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী, আইন অঙ্গনে যিনি এস এন গোস্বামী নামে সমধিক পরিচিত। ১৯৫৩ সালের ১ জানুয়ারি রাজশাহীতে তার জন্ম।

‘আমারও স্বপ্ন ছিল কমপক্ষে একশ টেস্ট খেলে অবসরে যাব’

সূর্যটা তখন হেলে পড়ছিল পশ্চিম কোনে। লাক্কাতুরা চা-বাগানের কোলে বিশ্রাম নিতে যাচ্ছিল সূর্য্য মামা। ডুবন্ত সূর্যের লাল আভায় রাঙিন ছিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

স্বর্ণজয়ী হাসিবের দুঃখগাথা

এস কে রেজা পারভেজ : প্রত্যাশা অনুযায়ী কখনো ফেডারেশনের সহযোগিতা পাননি। বারবার হেরে গিয়েও দমে যাননি।

‘অসাম্প্রদায়িক ধারার অনন্য সংযোজন একুশে গ্রন্থমেলা’

ফেব্রুয়ারি আমাদের মাতৃভাষা প্রতিষ্ঠার দাবি আদায়ের মাস। প্রতি বছরের মতো মাসটির প্রথম দিন থেকে শুরু হতে যাচ্ছে অমর একুশে গ্রন্থমেলা-২০১৭।

ধারাবাহিকতা ধরে রাখতে চান মাইশুকুর

একে আজাদ, বগুড়া : ওয়ালটন এলইডি টিভি ১৮তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে দারুণ এক সেঞ্চুরি করেছেন মাইশুকুর রহমান।

Walton