ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ক্যাম্পাস হোক সুস্থধারার রাজনীতির জায়গা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর।

‘আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্যাভিলিয়ন নির্মাণে ওয়ালটনই সেরা’

২০০৪ সাল থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশ নিয়ে আসছে ওয়ালটন। ওই বছর প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগরিতে দ্বিতীয় সেরার পুরস্কার পায় প্রতিষ্ঠানটি।

বই কিনে যেন প্রতারিত না হন পাঠক

আবু বকর ইয়া‌মিন : বই মেলায় কার কতটি বই প্রকাশ হয়েছে সেটি বড় কথা নয়। মূলতঃ মানসম্পন্ন বই প্রকাশিত হয়েছে কতটি সেটি বড় কথা।

তিন বোন ব্যারিস্টার

মেহেদী হাসান ডালিম: চট্টগ্রামের বনেদি পরিবারের সন্তান প্রিয়াংকা আহসান, ফাতিমা  আহসান ও প্রিয়া আহসান। তারা আপন তিন বোন।

বিচারক-আইনজীবী দম্পতির গল্প

মেহেদী হাসান ডালিম: অ্যাডভোকেট নিগার সুলতানা। সুপ্রিম কোর্ট অঙ্গনের পরিচিত মুখ। উচ্চ আদালতে আইন পেশায় ভাল করার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে সুনাম কুড়িয়েছেন।

‘আমার প্রচারে তিন জেনারেশন একই প্ল্যাটফর্মে’

রাহাত সাইফুল : দেশব্যাপী নির্বাচনের হাওয়া বইছে। এই হাওয়া মৃদু থেকে কখনো কখনো ঝড়ো হাওয়ায় পরিণত হচ্ছে।

‘অনেক বুদ্ধিজীবীর লাশ পাওয়া যায়নি শুনেই বঙ্গবন্ধু কেঁদে উঠেন’

প্রফেসর ড. রফিকুল ইসলাম বাংলাদেশের বিশিষ্ট মননশীল লেখক, ভাষাতত্ত্ববিদ, নজরুল বিশেষজ্ঞ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম নজরুল অধ্যাপক এবং নজরুল-গবেষণা কেন্দ্রের প্রথম পরিচালক

‘বাবা কেন আমাকে নিজের মেয়ে ভাবতে পারলো না’

এইচ এম আজিমুল হক । ২৪ তম বিসিএস পরীক্ষায় শিক্ষা ক্যাডারে মনোনীত হয়ে বাগেরহাট সরকারী পি.সি কলেজে কর্মজীবন শুরু করেন।

‘সচেতনতাই করদাতার সংখ্যা বাড়াতে পারে’

নাগরিকদের মধ্যে সচেতনতা তৈরি হলে করদাতার সংখ্যা বাড়বে। এজন্য গণমাধ্যমের মাধ্যমে মানুষের কাছে কর দেওয়ার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা যেতে পারে।

ব্যারিস্টার দম্পতির সাফল্য যেন রূপকথার গল্প

মেহেদী হাসান ডালিম : ২০০৫ সাল। উত্তরায় ছোট্ট দুটি রুমে চেম্বার দিয়ে আইন পেশায় নেমে পড়েন ব্যারিস্টার আলামিন রহমান জিকো।

আমি আরেকটা সুযোগ পেয়েছি, অন্য কেউ হলে হয়তো পেত না : আশরাফুল

আব্দুল্লাহ এম রুবেল, খুলনা থেকে: নতুন করে সব কিছু ফিরে পাওয়ার চেষ্টায় মোহাম্মদ আশরাফুল। ২২ গজে আবারও দ্যুতি ছড়াতে চান।

অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়ার ঢাকা জয়

মেহেদী হাসান ডালিম: ভোলা জেলার চরফ্যাশনের প্রত্যন্ত অঞ্চলে জন্ম অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়ার। ছোটবেলায় পড়াশোনার সময় তিনি বিদ্যুতের আলো পাননি।

বাবা আর্মি অফিসার দুই মেয়ে ব্যারিস্টার

মেহেদী হাসান ডালিম: সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আব্দুর রাজ্জাক। তার দুই সন্তান রিজওয়ানা রাজ্জাক রাহি ও শাহরিনা রাজ্জাক জুহি।

‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শে আপোশহীন নেতৃত্ব চাই’

আবু বকর ইয়ামিন : আগামী ১১ ও ১২ মে হতে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন।

‘মেধাবীরাই আগামী নেতৃত্বে আসুক’

আবু বকর ইয়ামিন : আগামী ১১-১২ মে হতে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম সম্মেলন। সম্মেলনের পরই ঘোষণা হবে নতুন কমিটি। আসবে নতুন নেতৃত্ব।