ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘প্রসবকালীন মৃত্যুর হার ১.৬৯’

জ্যেষ্ঠ প্রতিবেদক : ২৫ বছর আগে স্বল্পোন্নত দেশসমূহে প্রতি এক হাজার নারীর মধ্যে ৮ জন প্রসবকালীন সময়ে মারা যেতেন। বর্তমানে তা অর্ধেকে নেমে এসেছে।

‘মাতৃমৃত্যুসহ তিন বিষয়কে শূন্যে আনার লক্ষ্য’

জ্যেষ্ঠ প্রতিবেদক : মাতৃমৃত্যুর হারসহ তিনটি গুরুত্বপূর্ণ বিষয় শুন্যের কোটায় নিয়ে আসার টার্গেট নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সিঙ্গাপুর যাচ্ছেন ওবায়দুল কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক : স্বাস্থ্য চেকআপের জন্য আবারো সিঙ্গাপুরে যাচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বাইপাস সার্জারি হবে ৪০-৫০ হাজার টাকায়

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে কার্ডিয়াক সার্জারি ও ভাসকুলার সার্জারি বিভাগ উদ্বোধন করা হয়েছে।

লিভার ট্রান্সপ্লান্ট : সুস্থ আছেন মা-ছেলে

নিজস্ব প্রতিবেদক : দেশে প্রথম লিভার ট্রান্সপ্লাট হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ ২২ বছর পর তৃতীয় শ্রেণির কর্মচারী কল্যাণ সমিতির কার্যকরি পরিষদের প্রথম নির্বাচন সম্প্রতি অনুষ্ঠিত হয়।

স্বল্পমূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে এসসিআই

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের রোগীদের জন্য টেস্টটিউব বেবি ধারণের প্রযুক্তি ইন ভিট্রো ফার্টিলাইজেশন (আইভিএফ), পুরুষের বন্ধ্যাত্ব, ইউরোলজি অর্থোপেডিকস্ ও ইএনটির মতো গুরুত্বপূর্ণ রোগ নিয়ে উন্নত মানের এবং সহজলভ্য চিকিৎসা সেবা পরামর্শ দিয়েছে ভারতের বিখ্যাত এসসিআই ইন্টারন্যাশনাল হাসপাতাল।

‘সম্মিলিত প্রচেষ্টায় স্বাস্থ্য সুরক্ষা অর্জন সম্ভব’

নিজস্ব প্রতিবেদক : মানসম্মত চিকিৎসা সেবা নিশ্চতে সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ভুক্ত সব প্রতিষ্ঠানের পাশাপাশি প্রচারের মাধ্যমে গণমাধ্যম বিরাট ভূমিকা রাখতে পারে।

বিএসএমএমইউয়ের বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫২৮ কোটি ৪০ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক : ২ জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ সব ওষুধ ধ্বংসের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

‘স্বাস্থ্যসেবায় দেশের অর্জন তুলে ধরুন’

জ্যেষ্ঠ প্রতিবেদক : মানসিক স্বাস্থ্যকর্ম পরিকল্পনা বিষয়ক টাস্কটীমের প্রথম সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী কন্যা ও বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারম্যান সায়মা ওয়াজেদ পুতুল।

কমিউনিটি ক্লিনিকে কর্মরতরা সরকারি সব সুবিধা পাবেন

নিজস্ব প্রতিবেদক : কমিউনিটি ক্লিনিকে কর্মরতদের রাজস্ব খাতে অন্তর্ভুক্ত করা হচ্ছে না। কিন্তু তাতে কি, রাজস্ব খাতে অন্তর্ভুক্ত না হলেও ট্রাস্টের অধীনে তারা পাবেন সরকারি সব সুবিধা।

‘আয়ুর্বেদিক চিকিৎসায় জোর দেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এলোপেথিক চিকিৎসার পাশাপাশি আয়ুর্বেদিক চিকিৎসায় জোর দেওয়া হবে।

স্বাস্থ্যখাত আধুনিকায়নে যেসব উদ্যোগ

আরিফ সাওন: আগামী ২০১৯-২০ অর্থ বছরে স্বাস্থ্যসেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জন্য ২৫ হাজার ৭৩২ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

ব্র্যাক সেন্টারে রক্তদান ক্যাম্পেইন

ডেস্ক রিপোর্ট : ব্লাড ডোনেশন চ্যালেঞ্জের মাধ্যমে সারাবিশ্বের মানুষকে রক্তদানে উদ্বুদ্ধ করতে বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে আগামী ১৬ জুন রক্তদান ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে।