ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৩, ২১ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

ত্বকের দাগ দূর করার সহজ উপায়

লাইফস্টাইল ডেস্ক : বড় কোনো আঘাত থেকে সৃষ্টি ক্ষতের দাগ যে কেবল ত্বকের সৌন্দর্য নষ্ট করে তা নয়।

বাঁধাকপির পায়েস

ঝুমকি বসু : শীতের মৌসুমে বাঁধাকপি পাওয়া যায় প্রচুর। খেজুরের নতুন গুড়ও উঠেছে এখন বাজারে।

বাচ্চাকে করে তুলুন স্বাবলম্বী

ঝুমকি বসু : ১১ বছরের জারার ম্যাচিওরিটি দেখলে চমকে ওঠে সবাই। বাবা-মা দুজনেই চাকরি করেন। জারা স্কুল থেকে ফিরে জামা-জুতা ঠিকমতো গুছিয়ে রাখে।

ওজন কমানো ও স্বাস্থ্যের সেরা ব্যায়াম

লাইফস্টাইল ডেস্ক : কঠোর পরিশ্রমী ব্যায়ামের পরিবর্তে মৃদু মাত্রার ব্যায়াম ওজন কমানো ও সুস্বাস্থ্যের জন্য বেশি কার্যকরী – এমনটাই বলা হয়েছে সাম্প্রতিক একটি গবেষণার ফলাফলে।

ত্বকের সৌন্দর্যে আখের রস

লাইফস্টাইল ডেস্ক : আখের রস অনেকেরই পছন্দের পানীয়। তবে শুধু খাবার হিসেবে নয়, পাশাপাশি রূপচর্চায় ব্যবহার করতে পারেন আখের রস।

কুকুর হঠাৎ তেড়ে আসলে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : রাতে বাড়ি ফেরার সময় এলাকার গলিতে কুকুরের জটলা। যদি তেড়ে আসে তা ভেবে অনেকের কপালে পড়ে চিন্তার ভাঁজ।

বেশি ঘুমালে, বেশি সুবিধা (শেষ পর্ব)

শাহিদুল ইসলাম : ব্যস্ত জীবনে অনেকেই প্রয়োজনের তুলনায় কম ঘুমিয়ে থাকেন। রাত জেগে কাজ করা, রাত জেগে টিভি দেখা কিংবা ইন্টারনেট ব্রাউজিংয়ে এখন অনেকেই অভ্যস্ত।

নতুন বছরে নতুন পদক্ষেপ : বদলে যাবে জীবন

আফরোজা জাহান : নতুন বছর আসলেই মনের অজান্তেই হোক বা সজ্ঞানেই হোক নতুনভাবে জীবনকে নিয়ে আমরা ভাবি।

আয়-ব্যয় যেভাবে সমান রাখবেন

মৃন্ময়ী হাসান : বাড়ছে খরচের লাগাম। আয় বুঝে ব্যয় যতই করতে চান, কোনোভাবেই যেন কুলিয়ে উঠতে পারছেন না। বছর শেষে ব্যয়ের পাল্লা ভারী হয়।

বেশি ঘুমালে, বেশি সুবিধা (প্রথম পর্ব)

শাহিদুল ইসলাম : ব্যস্ত জীবনে অনেকেই প্রয়োজনের তুলনায় কম ঘুমিয়ে থাকেন। রাত জেগে কাজ করা, রাত জেগে টিভি দেখা কিংবা ইন্টারনেট ব্রাউজিংয়ে এখন অনেকেই অভ্যস্ত।

গৃহিণী সারাদিন কী করে?

মনিরুল হক ফিরোজ : অফিস ফেরা স্বামীর কাছ থেকে গৃহিনীকে যে কথাটি প্রায়ই শুনতে হয় তা হল, ‘... কিন্তু সারাদিন বাসায় করোটা কি?’

অযোগ্যতায় দায়ী ১১ অভ্যাস

সার্জিন শরীফ : যখন আমরা কোনো চাকরির জন্য ইন্টারভিউর সম্মুখীন হই কিংবা কর্মক্ষেত্রে উপরস্থ কারো সঙ্গে কথা বলি, তখন স্নায়ুবিক দুর্বলতার কারণে নিজের অজান্তেই আমাদের আচরণে লক্ষণীয় কিছু পরিবর্তন দেখা দেয়।

ওয়ালটনের স্টাইলিশ কফিমেকার

লাইফস্টাইল ডেস্ক : মগভর্তি ধোঁয়া ওঠা কফি... কফিপ্রেমীদের মন নিমিষেই ভালো করার যথেষ্ট। কেননা একঘেয়ে কাজের ফাঁকে অবিশ্রান্ত শরীর ও অবসাদগ্রস্ত মনকে চাঙ্গা করতে কফির মগে চুমুক না দিলেই নয়।

খাওয়ার সঠিক সময়

লাইফস্টাইল ডেস্ক : সবকিছুরই নিয়ম আছে, এমনকি খাবার খাওয়ার সঠিক সময়েও। কেননা খাবার শুধু খেলেই হল না, কখন খাচ্ছেন তার ওপরও কিন্তু নির্ভর করে শরীরের ভালো-মন্দ।

দাদা-দাদির সঙ্গে সন্তানের মনোমালিন্য?

ঝুমকি বসু : জাহিদ আর শিখার একমাত্র মেয়ে জিনিয়া। দাদির সঙ্গে কিছুতেই মানিয়ে নিতে পারে না ও।