ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৬ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

বেসিক ব্যাংক কেলেঙ্কারি : আইনের আলোকে ব্যাখ্যা দেবে দুদক

এম এ রহমান মাসুম : বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির ৫৬ মামলার তদন্ত কর্মকর্তারা আইনের আলোকে উচ্চ আদালতে ব্যাখ্য দেবেন বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আট অনুচ্ছেদ ৫৮টি উপধারায় আসছে স্বর্ণ নীতিমালা

এম এ রহমান মাসুম : বাংলাদেশ ব্যাংকের তদারকিতে দেশের অনুমোদিত ডিলার (এডি) দুই বাণিজ্যিক ব্যাংকের মাধ্যমে আমদানি হবে ব্যবসায়ীদের চাহিদাকৃত সোনা বা স্বর্ণবার।

শুল্ক ফাঁকি ও নিরাপত্তা ঝুঁকি রোধে ‘বিশেষ টেকনিক্যাল ইউনিট’

এম এ রহমান মাসুম : রাষ্ট্রের নিরাপত্তা ঝুঁকি হ্রাস এবং মিথ্যা ঘোষণাসহ সকল পর্যায়ে শুল্ক ফাঁকি বন্ধ করে বাণিজ্য ব্যয় হ্রাসের পাশাপাশি অটোমেশনের মাধ্যমে বাণিজ্যিক কার্যক্রমে গতিশীলতা আনতে ‘ঝুঁকি ব্যবস্থাপনা সেন্ট্রাল টেকনিক্যাল ইউনিট’ গঠন করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

ওয়াসার পানি জারে ভরলেই বিশুদ্ধ হয়ে যায়!

মাকসুদুর রহমান : পানির অপর নাম জীবন। সেই পানিটুকু বিশুদ্ধ করে পান করতে কতই না চেষ্টা করা হচ্ছে।

ট্রাস্ট ব‌্যাংকের ৪৪ কোটি টাকা আত্মসাতের প্রমাণ

এম এ রহমান মাসুম : ইউরোপা গ্রুপের বিরুদ্ধে ট্রাস্ট ব‌্যাংক লিমিটেড থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের নামে ৪৪ কোটি টাকা আত্মসাতের প্রাথমিক প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বাজেট কাটছাঁট হচ্ছে প্রায় ২৯ হাজার কোটি টাকা

কেএমএ হাসনাত : লক্ষ্যমাত্রা অনুযায়ী রাজস্ব আদায়  না হওয়ার কারণে বড় অঙ্কের কাটছাট করা হচ্ছে চলতি (২০১৭-২০১৮) অর্থবছরের  বাজেটে।

জাল ট্রেড লাইসেন্স-ইটিআইএনে ঋণ নেন শাহজাহান ও নিরঞ্জন

এম এ রহমান মাসুম : জাল ট্রেড লাইসেন্স ও ইলেকট্রনিক কর শনাক্তকরণ নম্বর (ইটিআইএন) ফারমার্স ব্যাংকে জমা দিয়ে ৪ কোটি টাকা ঋণ নিয়েছিলেন ব্যবসায়ী মো. শাহজাহান ও নিরঞ্জন চন্দ্র সাহা।

বাড্ডায় একের পর এক হত্যা

মাকসুদুর রহমান : রাজধানীর বাড্ডায় একের পর এক হত্যাকাণ্ড সংঘটিত হচ্ছে। তদন্তে ধীর গতি এবং প্রকৃত অপরাধী গ্রেপ্তার না হওয়ায় সর্বশেষ এ তালিকায় নাম লেখাতে হয়েছে বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের চাচাতো ভাই কামরুজ্জামান দুখুকে।

রমজানের আগে খাদ্যদ্রব্যের দাম বাড়ার আশঙ্কা

নাসির উদ্দিন চৌধুরী : প্রতিবছর রমজানের সপ্তাহ দুয়েক আগে খাদ্যদ্রব্যের দাম বাড়লেও এবার তা স্থিতিশীল রয়েছে বলে দাবি করছেন ব্যবসায়ীরা।

দুদকে পদোন্নতি নিয়ে বিতর্ক ও ক্ষোভ

এম এ রহমান মাসুম : কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতির পদ্ধতি নিয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) নানা বিতর্ক ও ক্ষোভ বিরাজ করছে। 

শ্রমিকদের কর্মঘণ্টার দাবি এখনো অধরা

হাসান মাহামুদ : বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে ১৩২ বছর ধরে পালিত হচ্ছে মে দিবস। কিন্তু শ্রমিকদের মূল দাবি ‘আট ঘণ্টা’ কর্মসময় এখনো বিশ্বের অনেক দেশেই অধরা।

গোপালগঞ্জের গ্রামে নৈতিক শিক্ষার পাঠশালা

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ : জেলার বিলাঞ্চল খ্যাত কোটালীপাড়ার প্রত্যন্ত এলাকায় সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়িয়েছেন বুলেট মল্লিক বাদল নামের এক যুবক।

চার্জ গঠনের ২ বছরেও বিচারে অগ্রগতি নেই

মামুন খান : ঢাকার অদূরে সাভারের রানা প্লাজা ধসের পাঁচ বছর অতিবাহিত হলেও এখন পর্যন্ত মামলার বিচারে তেমন অগ্রগতি নেই।

গরিবদের বিনামূল্যে চিকিৎসা দেবে ফাতেমা

মুহাম্মদ নঈমুদ্দীন : ‘পড়ালেখা করে ডাক্তার হতে চাই। ডাক্তার হয়ে গরিবদের জন্য একটি হাসপাতাল করব।

দুদককে ঘিরে ফের সক্রিয় প্রতারক চক্র

এম এ রহমান মাসুম : কখনো দুদকের উপপরিচালক, মহাপরিচালক কিংবা কখনো সচিব পরিচয় দিয়ে সরকারি বড় কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান করছেন আবার অর্থের বিনিময়ে অভিযোগ থেকে অব‌্যাহতি দিচ্ছেন।