ঢাকা, রবিবার, ১৭ বৈশাখ ১৪২৪, ৩০ এপ্রিল ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিএনপির ‘দুর্বার তৃণমূল’ মিশন

এস কে রেজা পারভেজ : আঞ্চলিক রাজনীতিতে শক্তির দ্বন্দ্ব আর বিভেদে ‘বিপর্যস্ত’ বিএনপির তৃণমূলকে নির্বাচনের আগেই ‘দুর্বার সাংগঠনিক ভিত’ দিতে কাজ শুরু করেছে দলটি।

রানা প্লাজা ট্র্যাজেডির ৪ বছর : থমকে আছে বিচার

নিজস্ব প্রতিবেদক : রানা প্লাজা ধসের চার বছর পার হলেও এখন পর্যন্ত মামলার বিচারে কোনো অগ্রগতি নেই। অনেকটা থমকে আছে।

ঝাড়খন্ড থেকে বিদ্যুৎ আমদানির উদ্যোগ

কেএমএ হাসনাত : দেশে জ্বালানি খাতে নিরাপত্তা নিশ্চিত করতে ভারতের ঝাড়খন্ডে নির্মিতব্য ১৬০০ মেগাওয়াট কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ আমদানির উদ্যোগ নিয়েছে সরকার।

তৃণমূলেও লেগেছে উন্নয়নের ছোঁয়া

শায়েখ হাসান : জাতীয় তথ্যভাণ্ডার তৈরির লক্ষ্যে খানা তথ্যভাণ্ডার শুমারির প্রথম পর্যায়ের কাজ শেষ পর্যায়ে রয়েছে। এতে সারাদেশের প্রকৃত চিত্র তুলে আনা হয়েছে।

অভ্যন্তরীণ কোন্দল নিরসনে বৈঠক শুরু করছে আ.লীগ

নৃপেন রায় : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলের তৃণমূলে কোন্দল নিরসনে জেলা আওয়ামী লীগ ও দলীয় সংসদ সদস্যদের সাথে রোববার থেকে ধারাবাহিকভাবে বৈঠক শুরু করছে আওয়ামী লীগ।

খোকা-আব্বাসের রেকর্ড ভাঙবে নতুন কমিটি?

এস কে রেজা পারভেজ : দীর্ঘদিন বিএনপির মহানগর শাখাটিকে নিয়ন্ত্রণ করা মির্জা আব্বাস ও সাদেক হোসেন খোকার যুগ কার্যত শেষ হয়েছে নতুন কমিটি ঘোষণার মাধ্যমে।

হাব নির্বাচন, শেষ মুহূর্তে জমে উঠেছে লড়াই

মুহাম্মদ নঈমুদ্দীন : শেষ মুহূর্তে জমে উঠেছে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন (হাব) এর নির্বাচনী লড়াই।

‘কিছু অবসরপ্রাপ্ত চাকরিজীবী উৎসবভাতা বঞ্চিত’

কেএমএ হাসনাত : সরকারের সিদ্ধান্ত সত্ত্বেও সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন ধরনের ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন বলে অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারি কল্যাণ সমিতির ব্যানারে একটি সংগঠন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে অভিযোগ তুলেছে।

পারিবারিক দ্বন্দ্বে দু’টুকরো খেলাফত আন্দোলন

মুহাম্মদ নঈমুদ্দীন : ভেঙে দু’টুকরো হলো হাফেজ্জি হুজুর প্রতিষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলন। হাফেজ্জি হুজুরের পারিবারিক দ্বন্দ্ব, নেতৃত্ব ও কর্তৃত্বের লড়াইয়ের কারণে দলটির এই ভাঙন।

বন্ড নয়, মূলধন ঘাটতি পূরণে নগদ সহায়তা

কেএমএ হাসনাত :  মূলধন ঘাটতি পূরণে রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংকগুলোর কোনো বন্ড ইসু্যু করা হবে না। ব্যাংকগুলোর চাহিদা অনুযায়ী বন্ড ইস্যু করা হলে তা সরকারের ওপর দীর্ঘমেয়াদী দায় সৃষ্টি করবে।

প্রত্যন্ত অঞ্চলে জঙ্গিবাদের পেছনে চার কারণ

আহমদ নূর : দেশে বর্তমানে ‘ক্যান্সার’ হয়ে দাঁড়িয়েছে ‘জঙ্গিবাদ’। রাজধানীতে প্রতিহত হয়ে বিভিন্ন জেলা শহরে এখন জঙ্গিদের আস্তানার খোঁজ পাওয়া যাচ্ছে।
 

সামাজিক নিরাপত্তা কর্মসূচি : সরাসরি সুবিধা পাবে দরিদ্ররা

শায়েখ হাসান : সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচি থেকে শুরু করে সব ধরনের জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় সরাসরি সুবিধা পাবে দরিদ্র জনগণ।

শ্রমবাজার : জট খুলছে কাতারের, আগ্রহী জাপানও

শায়েখ হাসান : শ্রমশক্তি রপ্তানিতে বাংলাদেশের নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হতে যাচ্ছে। জটিলতা কাটিয়ে আবারো খুলতে যাচ্ছে কাতারের শ্রমবাজার। জাপান আগ্রহ দেখাচ্ছে পেশাজীবী নিয়োগে।

ছোটরাই প্রধানমন্ত্রী-মন্ত্রী, গঠিত হচ্ছে ‘মন্ত্রিসভা’

হাসান মাহামুদ : স্কুলের ছাত্রছাত্রীরা ভোট দেবে, তাদের ভোটেই নির্বাচিত হবে প্রধানমন্ত্রী-মন্ত্রী।

নিরাপত্তা বাহিনীকে টার্গেট করছে জঙ্গিরা!

আহমদ নূর : রাজধানী ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর নিরাপত্তা বাহিনী দেশের বিভিন্ন স্থানে জঙ্গি আস্তানায় অভিযান চালানোয় জঙ্গিরা তাদের সাংগঠনিক শক্তি অনেকখানি হারিয়ে ফেলেছে।