ঢাকা, মঙ্গলবার, ৭ ভাদ্র ১৪২৪, ২২ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

মামলার বিচার শেষ হয়নি ১৩ বছরেও

মামুন খান : ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জনের মৃত্যু হয়।

১৭ বিমার দুর্নীতি : ইদরাকে ব্যবস্থার নেওয়ার সুপারিশ

এম এ রহমান : সরকারি-বেসরকারি ১৭ বিমা কোম্পানি অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয়ের নামে দেড় হাজার কোটি টাকা অপচয় বা আত্মসাতের অভিযোগের সত‌্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সাক্ষী না আসায় ঝুলে আছে বিচার

মামুন খান : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার দিন ১৫ আগস্ট সকালে খুনিদের ছোড়া কামানের গোলায় মোহাম্মদপুরের শেরশাহ সুরী রোডে ১৩ জন নিহত হন।

বজ্রপাত : নিরাপদ থাকতে যা করণীয়

আসাদ আল মাহমুদ : বাংলাদেশ একটি দুর্যোগপ্রবণ দেশ। বন্যা, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, ভূমিকম্প, নদীভাঙন, টর্নেডো, অগ্নিকাণ্ড, খরা ইত্যাদি প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে সম্প্রতিককালে নতুন করে যোগ হয়েছে বজ্রপাত।

জোটের ব্যানারে মাঠে নামছেন এরশাদ

মুহাম্মদ নঈমুদ্দীন : নির্বাচনকে সামনে রেখে সম্মিলিত জাতীয় জোটের ব্যানারে মাঠে নামছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ‍হুসেইন মুহম্মদ এরশাদ।

বজ্রপাতে ক্ষয়ক্ষতি এড়াতে নানা উদ্যোগ ও প্রকল্প

আসাদ আল মাহমুদ : দেশে বজ্রপাতের ঝুঁকি ভয়ানকরূপ ধারণ করেছে। এ অবস্থা থেকে উত্তরণের বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিভিন্ন প্রকল্প গ্রহণ ও উদ্যোগ হাতে নেওয়া হয়েছে।

সীমান্ত সুরক্ষায় বিজিবির ভিশন ২০৪১

আহমদ নূর : সীমান্ত সুরক্ষায় সবকিছু ঢেলে সাজানোর পরিকল্পনা করছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

কোচিং বাণিজ্যে ৮ বিদ্যালয়ের শতাধিক শিক্ষক চিহ্নিত

এম এ রহমান : রাজধানীর নামিদামি ৮ শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষকের বিরুদ্ধে কোচিং বাণিজ্যের সঙ্গে সংশ্লিষ্টতা পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নেই সীমানা পিলার : বজ্রপাতে বেড়েছে প্রাণহানি

আসাদ আল মাহমুদ : বজ্রপাতে ক্ষয়ক্ষতির পরিমাণ কমানোর লক্ষ্যে ব্রিটিশরা ভারত বর্ষে অসংখ্য ধাতুর পিলার বসিয়েছিল। এসব পিলার যে কোনো ধরনের চৌম্বক রশ্মি আটকাতে পারতো।

বাতাসে বাড়ছে নাইট্রোজেন সালফার, বাড়ছে বজ্রপাত

আসাদ আল মাহমুদ : দেশে বজ্রপাত বৃদ্ধির সঙ্গে বাড়ছে বজ্রপাতজনিত মৃত্যুর সংখ্যা। শহর ও গ্রামাঞ্চলে আতঙ্কের হয়ে দাঁড়িয়েছে বজ্রপাত।

বিশ্বে বজ্রপাতে এক চতুর্থাংশ মৃত্যু বাংলাদেশে

আসাদ আল মাহমুদ: প্রতিবছরই বাড়ছে বজ্রপাতে প্রাণহানির সংখ্যা। বিশ্বের বিভিন্ন দেশে বজ্রপাত একটি সাধারণ ইস্যু হলেও এশিয়া মহাদেশে এর প্রভাব সবচেয়ে প্রকট।

মা ও দুই শিশুর আত্মহনন: বিচার ঝুলে আছে ৭ বছর 

মামুন খান : রাজধানীর জুরাইনে দুই শিশু সন্তানসহ গৃহবধূ রীতার আত্মহত্যায় প্ররোচণা দেওয়ার মামলার বিচার সাত বছর ধরে ঝুলে আছে।

পর্যটনের বিকাশে বর্ডার ট্যুরিজম

আহমদ নূর : দেশের পর্যটন খাতকে আরো গতিশীল করার পরিকল্পনায় যোগ দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সীমান্ত রক্ষার পাশাপাশি তারা সীমান্ত এলাকায় পর্যটনকে বিকশিত করার জন্য পদক্ষেপ নিয়েছে।

জলবায়ু পরিবর্তনের কারণে বেড়েছে বজ্রপাত

আসাদ আল মাহমুদ : দেশে বজ্রপাত বৃদ্ধির সঙ্গে বাড়ছে সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যা। এখন আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে বজ্রপাত।

দুদকের আইপিটিভির জন্য ৫ সদস্যের কমিটি

এম এ রহমান: দুর্নীতি দমন ও প্রতিরোধে ইন্টারনেট প্রটোকল টেলিভিশন বা আইপিটিভি  চালুর জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।