ঢাকা, শনিবার, ১৬ বৈশাখ ১৪২৪, ২৯ এপ্রিল ২০১৭
Risingbd
সর্বশেষ:

নদী তীরবর্তী শতাধিক পরিবারের ঘুরে দাঁড়ানোর স্বপ্ন

মো. আনোয়ার হোসেন শাহীন, মাগুরা : জেলার মহম্মদপুর উপজেলা সদরের ভাঙনকবলিত মধুমতি নদীর তীরে কাশিপুর গ্রামে পানি উন্নয়ন বোর্ডের টেকসই ভাঙন প্রতিরোধ প্রকল্পের কাজ প্রায় শেষের দিকে।

কেক বানিয়ে লাখপতি

রেজাউল করিম, চট্টগ্রাম : কেক পেস্ট্রি- শুনলে মানস পটে ভেসে ওঠে সুস্বাদু এক খাবারের চিত্র। কিন্তু এই কেক বা পেস্ট্রির উপরে যে নকশাচিত্র আমরা দেখতে পাই সেখানেও লুকিয়ে থাকতে পারে হাজারো গল্পগাঁথা।

অন্যদের পাশাপাশি নিজ পরিবার সাজাচ্ছেন রহিমা

হবিগঞ্জ প্রতিনিধি : স্বামী হারানোর পর বিপদে পড়েছিলেন শায়েস্তাগঞ্জের রহিমা খাতুন। একমাত্র ভিটা-ই ছিল তার সম্বল। তিন সন্তান নিয়ে দু’চোখে অন্ধকার দেখছিলেন।

খরগোশ চাষে স্বাবলম্বী কালাপানি গ্রামবাসী

ইকবাল হাসান, নেত্রকোনা : খরগোশ চাষ করে স্বাবলম্বী হয়েছেন নেত্রকোনার কলমাকান্দার কালাপানি গ্রামবাসী। একসময় দারিদ্রপীড়িত পাহাড়াঞ্চলে মানুষের ভাগ্য বদলেছে খরগোশ পালনে।

মাগুরার ক্ষিরের সন্দেশ দেশের বাইরেও জনপ্রিয়

মো. আনোয়ার হোসেন শাহীন, মাগুরা : নানা অনুষ্ঠান-পার্বণের অন্যতম অনুষঙ্গ মিষ্টি। আর যদি সেই মিষ্টি তৈরি হয় খাঁটি দুধের উৎকৃষ্ট ছানা থেকে তাহলে কথাই নেই।

বিশ্ব পর্যটনের দুয়ার খুলছে মেরিন ড্রাইভ

সুজাউদ্দিন রুবেল, কক্সবাজার : একপাশে উঁচু পাহাড়ে সবুজের হাতছানি। অপরপাশে উত্তাল সমুদ্রের ঢেউ আছড়ে পড়ছে বালির বুকে। এই দুইয়ের বুক চিরে মাঝখানে নদীর মত এগিয়ে গেছে পথ।

মাথাল তৈরি করে ৪০ পরিবার স্বাবলম্বী

মো. মামুন চৌধুরী, হবিগঞ্জ : খেত-খামারে কাজ করতে হলে রোদ আর বৃষ্টির সম্মুখীন হতে হয়। তাই বাংলাদেশের কৃষকরা এ থেকে রক্ষা পেতে ব্যবহার করেন মাথাল।

স্বেচ্ছাশ্রমে বেড়িবাঁধ নির্মাণ গ্রামবাসীর

পটুয়াখালী প্রতিনিধি : সামনে বর্ষা মৌসুম। প্রতিদিন দুই দফা জোয়ারের পানিতে প্লাবিত হতে হয় সাগর উপকূলীয় অঞ্চলের লক্ষাধিক মানুষকে।

ফরিদপুরে পেঁয়াজদানা উৎপাদনে বিপ্লব

মো. মনিরুল ইসলাম টিটো, ফরিদপুর : অনুকূল আবহাওয়ার কারণে এ বছরও ফরিদপুরে বাম্পার ফলন হয়েছে পেঁয়াজদানার।

কাজীপুরে মরিচের বাম্পার ফলন

অদিত্য রাসেল, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার যমুনা নদীর চর জুড়ে মরিচের বাম্পার ফলন হয়েছে।

পাহাড়ি এলাকায় বিষমুক্ত শজনের আবাদ

হবিগঞ্জ প্রতিনিধি : পাহাড়ের জনপদে এখন অনেক ভাল ভাল সবজির আবাদ হয়, এর মধ্যে অন্যতম একটি হচ্ছে শজনে।

বইপড়ার পুরস্কার পেল সাড়ে তিন হাজার শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, খুলনা : বই পড়ে নিজেদের আলোকিত করার প্রত্যয় যাদের বুকে তেমন সাড়ে তিন হাজার শিক্ষার্থীর পদচারনায় শুক্রবার মুখর ছিল খুলনার সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণ।

মাগুরার শজনে যাচ্ছে বিভিন্ন জেলায়

মাগুরা প্রতিনিধি : বসতবাড়ির আশপাশে অনাদরে বেড়ে উঠা শজনে এখন ফেলনা নয়। শজনে সবজি হিসেবে যেমন উপাদেয়, এর ভেষজগুণও অসাধারণ।

আবুল কালামের মধু ভারত ও জাপানে রপ্তানি

মুহাম্মদ নূরুজ্জামান, খুলনা : খুলনার ফুলতলা উপজেলার দামোদর গ্রামের আবুল কালাম সরদারের উৎপাদিত মধু দেশের সীমানা পেরিয়ে ভারত ও জাপানে রপ্তানি হচ্ছে।

পুনর্বাসিতদের সঞ্চয় দেড় কোটি টাকা

ইয়াছিন মোহাম্মদ সিথুন, নীলফামারী : জেলার কিশোরগঞ্জ উপজেলা ভিক্ষাবৃত্তির অভিশাপমুক্ত একটি রোল মডেল উপজেলা।