ঢাকা, বুধবার, ৩ কার্তিক ১৪২৪, ১৮ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ভবদহের দুঃখ ঘুচুক

মুক্তেশ্বরী, টেকা, শ্রী ও হরি নদী ধৌত ভবদহ। মূলত যশোরের অভয়নগর, মনিরামপুর ও কেশবপুর উপজেলা এবং খুলনার ডুমুরিয়া ও ফুলতলা উপজেলার অংশবিশেষ নিয়ে ভবদহ অঞ্চল।

উত্ত্যক্ত বন্ধে কঠোর পদক্ষেপ প্রয়োজন

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশার (১৪) হত্যাকারীকে গ্রেপ্তারের দাবিতে তার সহপাঠীরা আন্দোলন করছে। 

হজযাত্রায় অব্যবস্থাপনা রোধ জরুরি

প্রতি বছর হজ মৌসুম এলে বিমানবন্দরে যাত্রীদের উড়োজাহাজের জন্য দীর্ঘ অপেক্ষা, ফ্লাইট বাতিল, ফেরার বেলায়ও হয়রানি, অব্যবস্থাপনা- এগুলো সব যেন নিয়মিত চিত্র হয়ে দাঁড়িয়েছে।

নৌ ধর্মঘট প্রত্যাহারে উদ্যোগ জরুরি

নৌ শ্রমিকদের ডাকা আকস্মিক ধর্মঘটে যাত্রী ও ব্যবসায়ীরা চরম ভোগান্তিতে পড়েছেন। সোমবার  মধ্যরাতের পর থেকে ন্যূনতম ১০ হাজার টাকা নির্ধারণসহ ১৫ দফা দাবিতে দূরপাল্লার নৌশ্রমিকরা এই ধর্মঘট পালন করছেন।

অগ্নিকাণ্ড রোধে পর্যাপ্ত ব্যবস্থা নিন

শুক্রবার থেকে সোমবার রাজধানীসহ সারাদেশে পাঁচটি অগ্নিকাণ্ড ঘটেছে। এগুলোর মধ্যে সবেচেয়ে ভয়াবহ আগুন লেগেছে গাজীপুরের কালিয়াকৈরে একটি পোশাক কারখানায়।

২১ আগস্টের গ্রেনেড হামলার রায় দ্রুত হোক

এক যুগ আগে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় অত্যন্ত সুপরিকল্পিতভাবে গ্রেনেড হামলা চালানো হয়েছিল।

এইচএসসির ফল ইতিবাচক

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। সারা দেশে গড় পাসের হার ৭৪ দশমিক ৭০। পরীক্ষায় মোট জিপিএ-৫ পেয়েছে ৫৮ হাজার ২৭৬ জন শিক্ষার্থী।

অবৈধ সিম বিক্রি বন্ধে অভিযান জরুরি

গ্রাহক ও রাষ্ট্রীয় নিরাপত্তার কারণ দেখিয়ে সারা দেশে প্রায় ছয় মাস ঘটা করে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশন করা হয়েছে।

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নই হোক অঙ্গীকার

গভীর শোকের দিন ১৫ আগস্ট। বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, বরেণ্য রাজনীতিবিদ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতের অন্ধকারে নৃশংসভাবে হত্যা করে ষড়যন্ত্রকারী ও কুচক্রী মহল।

সৌদিতে জনশক্তি রপ্তানির সম্ভাবনা কাজে লাগাতে হবে

বাংলাদেশ থেকে জনশক্তি রপ্তানিতে ছয় বছর ধরে চলে আসা নিষেধাজ্ঞা আনুষ্ঠানিকভাবে তুলে নিয়েছে সৌদি আরব। গত ছয় বছর গৃহকর্মী ছাড়া অন্য খাতে কর্মী নেয়নি দেশটি।

মানহীন ওষুধ দ্রুত প্রত্যাহার করা হোক

মানসম্মত ওষুধ উৎপাদনে ব্যর্থ ৩৪ কোম্পানির যে সব ওষুধ এখনো বাজারে রয়েছে, তা দ্রুত বাজার থেকে প্রত্যাহার করার জন্য সোমবার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

উন্নয়ন সহায়তা অব্যাহত থাকুক

রাজধানীর গুলশানে ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার পর আশঙ্কা সৃষ্টি হয়েছিল যে,  দাতারা বাংলাদেশের ওপর থেকে নির্ঘাত মুখ ফিরিয়ে নেবে।

প্রয়োজন ত্রাণ

উত্তরাঞ্চলের নদ-নদীর পানি বেড়েই চলছে। নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ায় বন্যা পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। নদীর পানি বৃদ্ধির সঙ্গে যুক্ত হয়েছে ভাঙন।

প্রতিবেশীর খোঁজখবরও নিতে হবে

সাম্প্রতিককালে জঙ্গি হামলা ও জঙ্গিবিরোধী অভিযান শেষে দেখা গেছে, জঙ্গিরা ভালো মানুষের বেশ নিয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ফ্ল্যাট বা বাড়ি ভাড়া নিয়েছে।

বন্যা পরিস্থিতি মোকাবিলায় ব্যবস্থা নিন

টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে কুড়িগ্রাম ও নীলফামারীসহ উত্তরাঞ্চলে বিভিন্ন নদ-নদীর পানি বাড়তে শুরু করেছে।

Walton