ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

শামসুরের সেঞ্চুরিতে মোহামেডানের প্রথম জয়

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৫ ৭:০৭:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৫ ৭:১৩:১৫ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ঝড় তুলে সেঞ্চুরি করলেন শামসুর রহমান। ফিফটি করলেন সালমান বাট ও রকিবুল হাসান। তাদের ব্যাটে চড়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে প্রথম জয় পেল মোহামেডান। শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে তারা।

প্রথম দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেল মোহামেডান। আর শেখ জামাল টানা দুই জয়ের পর এই প্রথম হারল।

বৃহস্পতিবার বিকেএসপির ৩ নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ২৮৭ রান করে শেখ জামাল। জবাবে ১১ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় মোহামেডান।

শেখ জামালের ইনিংসে তিনজন পঞ্চাশ পার করলেও কেউ সেঞ্চুরি করতে পারেননি। সর্বোচ্চ ৭৭ রান করেন নুরুল হাসান সোহান। তার ৫৯ বলের ইনিংসে ছিল ৭টি চারের মার। রাকিন আহমেদ ৬৪ ও সৈকত আলী করেন ৫০ রান।

মোহামেডানের তাইজুল ইসলাম ও শুভাশিস রায় নেন ২টি করে উইকেট। একটি করে উইকেট পেয়েছেন তিনজন- কাজী অনিক, এবাদত হোসেন ও এনামুল হক।

লক্ষ্য তাড়ায় মোহামেডানের শুরুটা ভালো হয়নি। ১০ রানেই ফিরে যান জনি তালুকদার। তবে দ্বিতীয় উইকেটে ১১৯ রানের জুটি গড়েন শামসুর ও বাট। এ সময়ে দুজনই তুলে নেন ফিফটি।



দুজনের সামনে সেঞ্চুরির সুযোগ থাকলেও বাট থামেন ১৯ রান দূরে থাকতে। পাকিস্তানের এই ব্যাটসম্যান ৭৫ বলে ১২ চারে ৮১ রানের ইনিংসটি সাজান। জনির ভাই রনি তালুকদারও ব্যর্থ হয়েছেন এদিন। জনি শূন্য, আর রনি করেছেন ৫ রান।

চতুর্থ উইকেটে রকিবুলের সঙ্গে ১১২ রানের জুটিতে দলকে এগিয়ে দেন শামসুর। একই ওভারে রকিবুল (৬৩) ও ইরাফান শুক্কুর (২) বিদায় নিলেও বিচলিত হননি মোহামেডানের অধিনায়ক শামসুর রহমান। দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন ডানহাতি ব্যাটসম্যান।

১২৪ বলে ৯ চার ও ৫ ছক্কায় ১২৩ রানে অপরাজিত ছিলেন জাতীয় দলের বাইরে থাকা এই ব্যাটসম্যান। ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনিই।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ/ইয়াসিন

Walton Laptop
 
     
Marcel
Walton AC