ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আবাহনীকে আটকাতে পারল না রূপগঞ্জও

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৭ ৬:৪৭:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৭ ৬:৪৮:৫৪ পিএম

ক্রীড়া প্রতিবেদক : টানা চার ম্যাচ জিতে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে আবাহনী লিমিটেড।

একের পর এক জয় তুলে নিচ্ছে ঐতিহ্যবাহী দলটি। শনিবার বিকেএসপিতে আবাহনীকে আটকাতে পারেনি লিজেন্ডস অব রূপগঞ্জও। ৫ উইকেটে জয় পেয়েছে শিরোপা প্রত্যাশী আবাহনী। ৮ পয়েন্টে টেবিলের শীর্ষে মাশরাফি বিন মুর্তজা, নাসির হোসেনরা। শেষ দুই ম্যাচে দারুণ জয় তুলে নিয়েছিল রূপগঞ্জ। কিন্তু আজ আবাহনীতে ধরাশয়ী তারা।

টস জিতে ব্যাটিং করতে নেমে রূপগঞ্জ নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তুলে ২৪৭ রান। জবাবে ১২ বল আগেই লক্ষ্য পৌঁছে যায় আবাহনী। ৫ উইকেটের জয় পয়েন্ট টেবিলে তাদের জায়গা আরও শক্ত করেছে। রূপগঞ্জের এটি চার ম্যাচের দ্বিতীয় পরাজয়। প্রথম ম্যাচ হারের পর দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি জিতে নাঈম ইসলামের দল। 

ব্যাট হাতে রূপগঞ্জের হয়ে আজও দ্যুতি ছড়িয়েছেন আব্দুল মজিদ। আগের রাউন্ডে সেঞ্চুরির স্বাদ পাওয়া ডানহাতি এ ওপেনার আজ করেছেন ৮৯ রান। ১১৪ বলে ৬ চার ও ৫ ছক্কায় ইনিংসটি সাজান মজিদ। সেঞ্চুরির খুব কাছে গিয়েও ১১ রানের আক্ষেপে পুড়তে হয় তাকে। স্পিনার সাকলায়েন সজীব তাকে দেখান সাজঘরের পথ। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন ভারতের পারভেজ রসুল। এছাড়া ২৯ করে রান করেন মোশররফ হোসেন রুবেল ও নাজমুল হোসেন মিলন। তবে টপ অর্ডার ব্যাটসম্যানরা পারেননি রান করতে। সালাউদ্দিন পাপ্পু ২০, অভিষেক মিত্র ১৮ এবং নাঈম ইসলাম শূন্য রানে সাজঘরে ফিরেন।

বল হাতে তাসকিন আহমেদ ৬১ রানে নিয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন সানজামুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। ৯ ওভার বোলিংয়ে মাশরাফি ৬৩ রান দিয়ে কোনো উইকেট পাননি।

আবাহনীর চতুর্থ জয়ের ভিত গড়ে দেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান সাইফ হাসান ও এনামুল হক বিজয়। ১৪৩ রানের জুটি গড়েন তারা। দুজনই আউট হন ৭০’র ঘরে। সাইফ হাসান ৭৮ রানে রুবেলের বলে স্ট্যাম্পড হন এবং বিজয় ৭৭ রানে এলবিডব্লিউ হন আশিকুজ্জামানের বলে।

এরপর নাজমুল হোসেন শান্তর ২৫, নাসির হোসেনের ৩৪ রানে সহজেই জয় পায় আবাহনী। মোসাদ্দেক হোসেন ১৪ ও মেহেদী হাসান ২১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। রূগপঞ্জের হয়ে ২টি উইকেট নেন রুবেল। ১টি করে উইকেট পান আসিফ হাসান ও আশিকুজ্জামান।  

টানা দ্বিতীয়বারের মতো ম্যাচসেরা নির্বাচিত হন সাইফ হাসান।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
     
Walton