ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

উদয় কউলের সেঞ্চুরিতে শাইনপুকুরের জয়

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৯ ৬:১৯:২২ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৯ ৬:২৭:১১ পিএম
খেলাঘর ও শাইনপুকুরের ম্যাচের একটি দৃশ্য || ছবি : সাহেল মিয়া

ক্রীড়া ডেস্ক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আজ সোমবার দ্বিতীয় জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। সাভারে আজ চতুর্থ রাউন্ডে তারা ৮৮ রানে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে।

সংক্ষিপ্ত স্কোর :
শাইনপুকুর : ২৯৪/৭ (৫০ ওভারে)
খেলাঘর : ২০৬/১০ (৪৫.৪)
ফল : শাইনপুকুর ৮৮ রানে জয়ী
ম্যাচসেরা : উদয় কউল (শাইনপুকুর)।

শাইনপুকুর প্রথমে ব্যাট করতে নেমে উদয় কউলের সেঞ্চুরিতে ভর করে ২৯৪ রানের লড়াকু সংগ্রহ পায়। সেই রান তাড়া করতে নেমে ৪৫.৪ ওভারে ২০৬ রানে অলআউট হয়ে যায় খেলাঘর।

২৯৫ রান তাড়া করতে নেমে দলীয় সংগ্রহে কোনো রান যোগ করার আগেই উইকেট হারায় খেলাঘর। এ সময় গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন রবিউল ইসলাম রবি।

এরপর প্রথমিক ধাক্কা সামাল দেন রাফসান আল মাহমুদ ও মাহিদুল ইসলাম অঙ্কন। দ্বিতীয় উইকেটে ৬২ রানের জুটি গড়েন তারা। কিন্তু দলীয় ৬২ রানের মাথায় ব্যক্তিগত ২০ রানে ফিরে যান মাহিদুল ইসলাম। তৃতীয় উইকেটে রাফসান ও অমিত মজুমদার দলীয় সংগ্রহকে ১১১ রান পর্যন্ত টেনে নেন। এরপর রাফসান আল মাহমুদ ব্যক্তিগত ৬২ রান করে আউট হয়ে যান।



অমিত মজুমদার সতীর্থ নাজিমুদ্দিনকে নিয়ে চতুর্থ উইকেটে ৪০টি রান তোলেন। এরপর তিনিও মাঠ ছাড়েন। যাওয়ার আগে ৪৩ রানের ইনিংস খেলে যান। অমিত মজুমদার আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। ১৭২ রানে পঞ্চম, ১৭৭ রানে ষষ্ঠ, ১৯০ রানে সপ্তম, ২০৬ রানে- অষ্টম, নবম ও দশম উইকেট হারায়। তাতে ৮৮ রানে জয় পায় শাইনপুকুর।

বল হাতে শাইনপুকুরের রায়হান উদ্দিন ৩টি উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও আফিফ হোসেন।

ম্যাচসেরা নির্বাচিত হন উদয় কউল।

তার আগে শাইনপুকুরের ২৯৪ রানের ইনিংসে ভারতের ব্যাটসম্যান উদয় কউল একাই করেন ১৩৭ রান। ১৩৬ বল মোকাবেলা করে ১২টি চার ও ৩ ছক্কায় এই রান করেন তিনি। ৪৩ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৪৩ রান করেন আফিফ হোসেন। সাব্বির হোসেন করেন ৩৪ রান। ২৪টি রান আসে তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে।

বল হাতে খেলাঘরের মোহাম্মদ সাদ্দাম ও মঈনুল ইসলাম ২টি করে উইকেট নেন।



চার রাউন্ড শেষে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। আর ২ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton