ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিজয়ের দারুণ সেঞ্চুরি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০২-২২ ১১:৪১:০৮ এএম     ||     আপডেট: ২০১৮-০২-২২ ৩:৫১:০৩ পিএম
লিস্ট ‘এ’ ক্রিকেটে অষ্টম সেঞ্চুরি পেয়েছেন এনামুল হক বিজয় (ফাইল ছবি)

ক্রীড়া প্রতিবেদক : আগের ম্যাচে আশা জাগিয়েও পারেননি। এবার আর ভুল করলেন না এনামুল হক বিজয়। ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

সাভারের বিকেএসপির ৪ নম্বর মাঠে আজ শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে সেঞ্চুরি করেছেন আবাহনীর হয়ে খেলা বিজয়। ১২২ বলে করেছেন ১১৬ রান। 

এবারের ঢাকা লিগের শুরু থেকে নিয়মিতই রান পাচ্ছেন বিজয়। প্রথম ম্যাচে ৮৬ রানে অপরাজিত ছিলেন দল আগেই জিতে যাওয়ায়। পরের দুই ম্যাচে অবশ্য বড় ইনিংস খেলতে পারেননি, করেন ১৭ ও ৪১ রান। সবশেষ ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৭৭ রান করে আউট হয়ে গিয়েছিলেন। আজ আরেকবার পঞ্চাশ পেরিয়ে সেটিকে ঠিকই তিন অঙ্কে রূপ দিলেন বিজয়।

টস জিতে ব্যাট করতে নেমে আবাহনীর শুরুটা যদিও খুবই বাজে হয়েছিল। ৪৩ রানে ৩ ও ৭৮ রানে হারায় ৪ উইকেট। তখনো এক প্রান্ত আগলে রেখেছিলেন বিজয়। পঞ্চম উইকেটে তিনি মোসাদ্দেক হোসেনের সঙ্গে বড় জুটি গড়ে দলকে টেনে তোলেন। সেই সঙ্গে তুলে নেন লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের অষ্টম সেঞ্চুরি।

ব্যক্তিগত ৯৯ থেকে জালাজ স্যাক্সেনার বলে সিঙ্গেল নিয়ে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক, ১০৯ বলে। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে বিজয় ১২২ বলে ৬ চার ও ৪ ছক্কায় ১১৬ রানের ইনিংসটি সাজান। তার সঙ্গে ১২১ রানের জুটি গড়া মোসাদ্দেক ৭০ বলে ২ চারে করেছেন ৪৯ রান। আবাহনী ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তুলেছে ২৭০ রান।

আজ দিনের তিন ম্যাচের প্রথম ইনিংসে সেঞ্চুরি পেয়েছেন আরো একজন। লিগে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেই ব্রাদার্স ইউনিয়নের ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান দেবব্রত দাস ছুঁয়েছেন তিন অঙ্ক। বিকেএসপির ৩ নম্বর মাঠে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ১০৯ বলে ৭ চার ও ৬ ছক্কায় ১১২ রানে অপরাজিত ছিলেন দেবব্রত। 


রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ 

Walton Laptop
 
   
Walton AC